নির্বাচনে যোগদানের সিদ্ধান্ত সঠিক ছিল : এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, গত সাধারণ নির্বাচনে জাতীয় পার্টির যোগদানের সিদ্ধান্ত সঠিক ছিল। কেননা ওই নির্বাচনে না গেলে জাতীয় পার্টির অস্তিত্ব সংকটের মধ্যে পড়তো। নির্বাচনে অংশগ্রহণের মধ্যদিয়ে আমরা জাতীয় পার্টিকে সেই বিপর্যয়ের হাত থেকে বাঁচিয়েছি। রোববার বেলা ১১টার পর গুলশানের স্পেক্ট্রা করভেনশন সেন্টারে জাতীয় পার্টির প্রেসিডিয়ামের বৈঠকে উদ্বোধনী বক্তব্যে তিনি একথা বলেন। সভায় বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও দলের নতুন মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু সংক্ষিপ্ত বক্তব্য দেন।
জিএম কাদের ও রুহুল আমিন হাওলাদার ছাড়া ৩৯ জন প্রেসিডিয়াম সদস্যদের সবাই এ বৈঠকে যোগ দিয়েছেন। এছাড়া বৈঠকে দলের এমপিরাও উপস্থিত রয়েছেন। প্রায় পাঁচ মাস পর জাতীয় পার্টির প্রেসিডিয়ামের এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।
বৈঠকে এরশাদ আরো বলেন, তিনি কখনো মুক্ত রাজনীতিবিদ ছিলেন না, এখনো নন। পেছনের যে দিনগুলো গেছে, সেই দিনগুলো জাতীয় পার্টির জন্য অনুকূল ছিল না। আজ সবার কথা শুনবেন বলেও উল্লেখ করেন এরশাদ। তিনি বলেন, এত দিন তিনি একাই দলের বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু এখন দলকে সুসংগঠিত করতে অন্যের সহযোগিতা প্রয়োজন।
প্রধানমন্ত্রীর মধ্যপ্রাচ্য বিষয়ক বিশেষ দূত এরশাদ বলেন, ১৯৯০ সালে ক্ষমতা ছাড়ার পর তার বিরুদ্ধে ৭৪টি মামলা দেয়া হয়েছিল। এখনো সব মামলা থেকে তিনি অব্যাহতি পাননি। কিন্তু বরাবরই জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিয়েছে, ভবিষ্যতেও সব নির্বাচনে অংশ নেবে।
রাজনৈতিক প্রয়োজনে জাতীয় পার্টির পক্ষ থেকে রোড মার্চসহ বিভিন্ন কর্মসূচি দেয়া হবে বলে জানান তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button