প্রস্তাব প্রত্যাহার না করলে পাকিস্তানের বিরুদ্ধে ব্যবস্থা : হানিফ

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকরের পর পাকিস্তানের জাতীয় সংসদে যে নিন্দা প্রস্তাব করা হয়েছে তা প্রত্যাহর করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, অন্যথায় পাকিস্তানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বাংলাদেশ আন্তর্জাতিকভাবে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করবে।
বুধবার সকালে রাজধানীর কাওরান বাজারে আওয়ামী শ্রমিক লীগ আয়োজিত অবরোধবিরোধী এক সমাবেশে তিনি একথা বলেন।
হানিফ বলেন, পাকিস্তান সরকারকে বলবো আপনারা একটা স্বাধীন দেশ, বাংলাদেশ একটা স্বাধীন দেশ। এখানে আপনাদের যেসব সৈনিক আছে তাদের প্রতি কোনো দয়া-মায়া থাকলে তাদেরকে পাকিস্তানে নিয়ে যান। এ দেশের মানুষ তাদেরকে আর কোনো সুযোগ দেবে না।
বিএনপি-জামায়াতের উদ্দেশে হানিফ বলেন, যারা পাকিস্তানের তাবেদারি করতে চান তারা এ দেশ থেকে চলে যান। পাকিস্তানে গিয়ে তাবেদারি করুন। এ দেশে আপনাদের আর কোনো স্বাধীনতাবিরোধী কর্মকাণ্ড করতে দেয়া হবে না।
ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালিয়ে আওয়ামী লীগের কাছ থেকে কোনো দাবি আদায় করা যাবে না মন্তব্য করে হানিফ বলেন, বিএনপিকে বলবো জ্বালাও-পোড়াও বন্ধ করুন। যেকোনো রাজনৈতিক সমস্যা আলোচনার মাধ্যমে সমঝোতা করা যাবে।
শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button