ইমামদের ওপর যুবলীগের হামলা

পানছড়ি উপজেলায় জামে মসজিদের ঈমামদের ওপর ক্ষমতাসীন দলের কর্মীদের হামলার প্রতিবাদে সোমবার আধাবেলা হরতাল ডেকেছে মুসল্লিরা। রবিবার সন্ধ্যায় পানছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।
ঘটনায় কয়েক ইমামসহ অন্তত সাতজন আহত হয়েছেন। এ ঘটনায় বিক্ষোভ করেছেন ইমামরা। রোববার দুপুরে উপজেলা মসজিদে যাওয়ার পথে এ ঘটনা ঘটে। সন্ধ্যায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন ইমামরা।
হামলায় আহতদের মধ্যে মাওলানা মহিউদ্দিনকে গুরুতর অবস্থায় পানছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা শেষে নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে।
স্থানীয়রা জানায়, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ইফতার মাহফিলে যাওয়া নিয়ে পানছড়ি উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা সাব্বির আহম্মেদকে রবিবার দুপুরে মসজিদে যাওয়ার পথে বেধড়ক মারধর করে থানা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নাজির আহমদ ও ছাত্রলীগ সভাপতি শ্রীকান্ত দেব মানিকসহ তাদের কয়েকজন সহযোগী।
ইমামের ওপর যুবলীগ-ছাত্রলীগ কর্মীদের হামলার খবর পেয়ে পানছড়ি উপজেলার সব ইমাম উপজেলা নির্বাহী অফিসারের কাছে নালিশ করতে যাওয়ার সময় জিরো পয়েন্টে পৌঁছার পর আবার তাদের ওপর হামলা করা হয়।
এতে আহত হন- পানছড়ি উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মো. দলিলুর রহমান, মধ্যনগর জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল হক, ফাতেমানগর জামে মসজিদের ইমাম মো. আব্দুল গনি। এ সময় আমির হোসেন নামে এক পথচারী ও মিজানুর রহমান নামে এক পুলিশ সদস্যও আহত হন।
এ ঘটনায় পানছড়িতে অতিরিক্ত পুলিশ ও বর্ডার গার্ড সদস্য (বিজিবি) মোতায়েন করা হয়েছে।
পানছড়ি থানার ওসি আলমগীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button