লন্ডনে আনা হচ্ছে ব্যারিস্টার মওদুদকে

Moududউন্নত চিকিত্সার জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে লন্ডন আনা হচ্ছে। পারিবারিক সূত্রে বিষয়টি জানা গেছে। শনিবার সকালের দিকে তাকে লন্ডন আনা হবে  বলে জানায় পারিবারিক সূত্র। এর আগে মওদুদ আহমদের ব্যক্তিগত সচিব শহীদুল ইসলাম জানান, তার অবস্থার আরো উন্নতি হয়েছে। তাকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।
রাজধানীর বারিধারার ইউনাইটেড হাসপাতালের ৪১৭ নম্বর কেবিনে চিকিত্সাধীন আছেন মওদুদ।
মওদুদের ঘনিষ্ঠরা জানিয়েছেন, অবস্থা বুঝে ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে দেশের বাইরেও নেওয়া হতে পারে তাকে। চিকিত্সকরা তার পর্যবেক্ষণে সার্বক্ষণিক ব্যস্ত রয়েছেন।
উল্লেখ্য, রোববার দুপুরে বুকের ব্যথায় আক্রান্ত হলে দ্রুত রাজধানীর ইউনাইটেড হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয় মওদুদ আহমদকে।
খবর পেয়ে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হাসপাতালে যান এবং যত্নের সঙ্গে চিকিত্সার তদারকি করেন।
মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় মওদুদ আবারও বুকে ব্যথা অনুভব করেন। একপর্যায়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন। সিটিস্ক্যান ও এনজিওগ্রাম করা হয় তার। সময়ের সঙ্গে সঙ্গে অবস্থা কিছুটা স্থিতিশীল হতে থাকে।
এদিকে, মওদুদের অসুস্থতার খবর পেয়ে খোঁজখবর নেন রাজনৈতিক অঙ্গনের বিভিন্ন স্তরের মানুষ।
মঙ্গলবার দুপুরে মওদুদকে দেখতে যান ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা।এছাড়া তাকে দেখতে যান সরকার দলের গুরুত্বপূর্ণ নেতা তোফায়েল আহমেদ, জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক এলাহী, চিফ হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদ প্রমুখ।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদও মওদুদকে দেখতে যান হাসপাতালে।
হাসপাতালে গিয়ে মওদুদকে দেখে আসেন বিএনপি নেতা ড. আর এ গনি, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ব্যারিস্টার নাজমুল হুদা, সেলিমা রহমান, বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হাসান আরিফ প্রমুখ। মওদুদের আরাগ্য কামনায় বিএনপি মঙ্গলবার দুপুরে দোয়া মাহফিলের আয়োজন করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button