ফিফার অনুদানে কমলাপুরে এস্ট্রোটার্ফ

ফিফার অনুদানে শেষ পযর্ন্ত কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এস্ট্রোটার্ফ বসানো হচ্ছে। এ ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) কাছ থেকে কমলাপুর স্টেডিয়ামকে ২০ বছরের জন্য লিজ নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
বুধবার এনএসসির সভায় বাফুফেকে লিজ দানের ব্যাপারটি চূড়ান্ত হয়েছে। সভা শেষে বাফুফের সহ-সভাপতি বাদল রায় বলেন, ‘আমরা এনএসসির কাছে কমলাপুর স্টেডিয়ামকে ২০ বছরের জন্য লিজ চেয়েছিলাম। এখানে ফিফার আর্থিক সহযোগিতায় আধুনিক এস্ট্রোটার্ফ বসানোর পরিকল্পনা রয়েছে আমাদের।
অবশেষে এনএসসি বাফুফের আবেদনে সাড়া দিয়েছে। কমলাপুর স্টেডিয়ামকে বাফুফের কাছে লিজ দানের বিষয়টি বুধবার এনএসসির সভায় চূড়ান্ত হয়েছে।’ গত দেড় বছর ধরে এনএসসির কাছ থেকে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামটি লিজ নেয়ার জন্য প্রচেষ্টা চালায় বাফুফে।
শেষ পর্যন্ত বাফুফে ২০ বছরের জন্য মাঠটি ব্যবহার করতে পারবে। বাদল রায় বলেন, কমলাপুর স্টেডিয়ামে টার্ফ বসানোর লক্ষ্যে গত দেড়বছর ধরে আমরা কাজ করে যাচ্ছি। টার্ফ বসানোর পূর্ব শর্ত ছিল কমলাপুর স্টেডিয়ামকে লিজ নেয়া।
আর এই লিজ নেয়ার বিষয়ে এনএসসির কাছে বেশ কিছুদিন আগে আমরা আবেদন করেছিলাম। কিন্তু এনএসসির আগের সচিব আহমেদ মোর্শেদের অসহযোগিতার কারণে লিজ পেতে দেরি হয়েছে বাফুফের। তিনি ক্রীড়া প্রতিমন্ত্রী ও এনএসসির চেয়ারম্যান আহাদ আলী সরকারকে ভুল ব্যাখ্যা দেয়ায় লিজের প্রক্রিয়া স্থগিত ছিল কিছুদিন।
অনুমোদন পেতে অপেক্ষায় থাকতে হয়েছে আমাদের। পরে বর্তমান সচিব শিবনাথ রায় দায়িত্বে আসার পর আমরা আবার আবেদন করি। আমাদের আবেদন পর্যালোচনা করে শেষ পর্যন্ত এনএসসির চেয়ারম্যান ও ক্রীড়া প্রতিমন্ত্রী আমাদের লিজ দানের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেন। বাফুফের সহ-সভাপতি আরো জানান, খুব দ্রুত সময়ের মধ্যেই কমলাপুর স্টেডিয়ামে টার্ফ বসানোর কাজ শুরু হবে। এর সম্পূর্ণ ব্যয়ভার বহন করবে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button