বার্মিংহামে খেলাফত মজলিসের শপথ ও সংগ্রামের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ

Kelafatওবায়দুল কবীর খোকন, বার্মিংহাম: গত ১৭ ই ডিসেম্বর  মঙ্গলবার যুক্তরাজ্যের বার্মিংহামে  স্থানীয় সেমিনার হলে সন্ধা ৭ টায় খেলাফত মজলিস বার্মিংহাম ও মিডল্যান্ড শাখার  যৌথ আয়োজনে  সংঘঠনটির ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয় ।
মিডল্যান্ড খেলাফত মজলিসের সভাপতি ক্বারী আব্দুল মুকিত আজাদের সভাপতিত্বে ও বার্মিংহাম খেলাফত মজলিসের সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবীরের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোনআনে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ আব্দুল্লাহ হাসান । ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক, কলামিষ্ট ও লেখক, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও যুক্তরাজ্য শাখার সভাপতি অধ্যাপক আবদুল কাদির সালেহ ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়েষ্ট মিডল্যান্ডস  বিএনপির সভাপতি  আব্দুল লতিফ জেপি, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহ-সভাপতি মাওলানা ছাদিকুর রহমান, সহ সভাপতি মাওলানা মুফতি তাজুল ইসলাম, যুক্তরাজ্য সহ সেক্রেটারী মাওলানা শাহ মিজানুল হক ।
প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ও যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি অধ্যাপক আবদুল কাদের সালেহ বলেন, খোলাফায়ে রাশেদার আদর্শ অনুকরনে খেলাফত মজলিসের কর্মীদের ময়দানে আরো বেশী কাজ করতে হবে তবেই খোদাভীরু, সৎ ও যোগ্য নেতৃত্ব তৈরী হবে।
তিনি বলেন, বর্তমান সরকার মানবাধিকার ও আন্তর্জাতিক আইনের তুয়াক্ষা না করে দেশে আলিম উলামা তথা বাংলাদেশের জাতীয়তাবাদী ইসলামী মূল্যবোধে বিশ্বাসীদের উপর নির্যাতনের মাত্রা দিন দিন বৃদ্ধি করে চলেছে । এমন পরিস্থিতিতে  দেশের একজন শান্তিপ্রিয় সাধারন নাগরিক হিসেবে সরকারের এই অন্যায় অত্যাচার মুখ বুচে সহ্য করা সম্ভব নয় ।
তিনি বলেন, একটি রাষ্ট্রের সবচেয়ে গুরুত্বপূর্ন বিভাগ হচ্ছে আইন বিভাগ । দেশের প্রত্যেকটির শাখার মত বিচার বিভাগকেও দলীয় ও লেজুর ভিত্তিতে পরিণত করা হয়েছে । দেশের বিচার বিভাগ আজ হুমকির সম্মুখিত । সাধারন মানুষের আজ আইনের আশ্রয় লাভের কোন সুযোগ নেই । সবকিছুই নির্বর করে সরকারের ইচ্ছা বা অনিচ্ছার উপর। এমন পরিস্থিতি চলতে থাকলে দেশের পরিস্থিতি মহামারী আকার ধারন করতে পারে ।
তিনি দেশের বর্তমান পরিস্থিতিতে অতিদ্রুত সরকারকে ক্ষমতা হস্তান্তর করে নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিদের হাতে ক্ষমতা হস্তান্তর করে দেশের মধ্যে শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারের প্রতি আহবান জানান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত মজলিস মিডল্যান্ড এর সহ সভাপতি মাওলানা আব্দুল মতিন, বার্মিংহাম সহ সভাপতি জনাব আব্দুল মালিক পারভেজ, মিডল্যান্ড সহ সভাপতি মাওলানা আনহারুল ইসলাম চৌধুরী, মিডল্যান্ড খেলাফত মজলিসের সেক্রেটারী সৈয়দ কবীর আহমদ, বার্মিংহাম সিটি সেক্রেটারী মাওলানা আ ফ ম শুয়াইব, সিটি শাখার সহ সভাপতি খসরু খান,  লন্ডন মহানগরী খেলাফত মজলিসের প্রচার সম্পাদক মাওলানা আনিছুর রহমান, গ্লস্টার খেলাফত নেতা মাওলানা ওলিউর রহমান, মাওলানা হাবীবুর রহমান, মাওলানা জাকারিয়া আহমদ, বিএনপি নেতা মুসাদ্দিক হুসেন মানিক, মুহাম্মদ উমর, বিশিষ্ট লেখক ও সাংবাদিক  মনওয়ার হুসেন, বাংলা কাগজের চেয়ারম্যান ও সাংবাদিক আজাদ আবুল কালাম, জনাব আব্দুল গনি, হাফিজ সাহেদ আহমদ, মাওলানা আনছার উদ্দিন, মাওলানা এনামুল হক খান, জনাব আব্দুল ওয়াদুদ, জবান বদরুল হক প্রমুখ ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button