সাংবাদিক নির্যাতনের ঘটনা

রমনা থানার ওসিসহ ৮ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের

সাংবাদিক নির্যাতনের ঘটনায় রমনা থানার ওসি মশিউর রহমান, ওসি (তদন্ত) আলী হোসেন এবং এসআই মেহেদী হাসানসহ ৮ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার মহানগর হাকিম আনোয়ার সাদাতের আদালতে নিউএজ পত্রিকার সাংবাদিক নাজমুল হুদা সুমন বাদী হয়ে মারধর, হত্যা প্রচেষ্টা ও জুতা দিয়ে আঘাত করার অভিযোগে মামলাটি দায়ের করেন।
আদালত শুনানি শেষে আগামী ১০ মার্চ জয়েন্ট কমিশনারকে (ডিবি) তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
মামলার অভিযোগে বলা হয়, গত ১ ফেব্রুয়ারি বিকাল ৫টার দিকে সুমন তার এক বন্ধুকে মোটরসাইকেলের পেছনে করে বিজয়নগর মোড় দিয়ে ফকিরাপুলের দিকে যাচ্ছিলেন। মোটরসাইকেল নিয়ে সুমন মোড়ে পৌঁছালে সেখানে কর্তব্যরত এক ট্রাফিক পুলিশ থামানোর সঙ্কেত দেন।
এতে সুমন তার মোটরসাইকেল থামালে ওই পুলিশ মোটরসাইকেলের পেছনে কেন আরোহী নেয়া হয়েছে তা জিজ্ঞেস করেন। সুমন নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে ওই বন্ধুকে নামিয়ে ফকিরাপুলের দিকে রওয়ানা দিলে সেখানে থাকা অপর ২ পুলিশ সদস্য মোটরসাইকেলে করে গিয়ে তাকে থামিয়ে সাংবাদিকের পরিচয়পত্র দেখতে চান।
এই সময় সুমন পুলিশের একটি ছবি তোলেন। এতে ক্ষিপ্ত হয়ে এসআই মেহেদী হাসানের নেতৃত্বে ওই এলাকায় টহলরত রমনা থানার ২০-২৫ জন পুলিশের সদস্য ২ জনকে তাদের পায়ের বুট ও হাতে থাকা বন্দুকের বাট দিয়ে বেধড়ক মারধর করতে থাকে। সেখানে মারধরের পর ২ জনকে টেনে-হিঁচড়ে পুলিশের ভ্যানে তুলে রমনা থানায় নিয়ে যায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button