ভিক্টোরিয়া পার্কের কৃত্রিম সীসাইডে আনন্দময় দিন

Towerপূর্ব লন্ডনের হাজার হাজার মানুষ ঘরে পাশে কৃত্রিম সাগর সৈকতে একটি আনন্দময় দিন কাটিয়েছেন। ২ আগষ্ট ভিক্টোরিয়া পার্কে নাগরিকদের একদম দোরগোড়ায় নিয়ে আসা হয়েছিলো সাগর সৈকতের নানা আনন্দ আয়োজন। ন্যাশনাল লাভ পার্ক উইক উদযাপনের অংশ হিসেবে বারার পার্কগুলোর প্রতি জনসাধারণের আগ্রহ ও দায়িত্ব বাড়াতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ক্রীড়া উৎসবের সমাপনী উপলক্ষে আয়োজন করা হয়েছিলো বিশেষ এই ইভেন্ট ‘‘এ গ্রেট ডে আউট”। বারার সবচেয়ে জনপ্রিয় পার্ক ভিক্টোরিয়া পার্কে কৃত্রিমভাবে তৈরী করা সীসাইডে বেড়াতে গিয়েছিলেন ৬ হাজার ভিজিটর। তাদের জন্য ছিলো বিশাল আকারের সীসাইড, বাচ্চাদের জন্য রাইড, পাঞ্চ এন্ড জুডি, গাধায় চড়া ইত্যাদি।
ছোট ছোট ছেলেমেয়েরা কার্ডবোর্ড দিয়ে তাদের মতো করে গড়ে তোলে একটি নগর।  নিজের ৭ বছরের মেয়ে শোলেকে নিয়ে এই ক্রীড়া উৎসবে অংশ নিয়েছিলেন এ্যাঙ্গাস মে, তিনি বলেন, গ্রেট ডে আউট ইভেন্টটি সেরা ইভেন্ট, যেখানে সকল বয়সীদের জন্য কিছু না কিছু করার ছিলো। পরিবেশ ছিলো খুবই চমৎকার এবং নিরাপদ, যেখানে বাচ্চারা মেতেছিলো খেলাধূলায় আর আমি অন্যান্য অভিভাবকদের সাথে রিলাক্স করেছি।
ভিক্টোরিয়া পার্ক ফ্যেন্ডস গ্রুপের ব্যবস্থাপনায় সুরের মুর্চনা পুরো পার্কটিকে মুখরিত করে রাখে।
টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান বলেন, আমাদের সকল পার্ক ও উন্মুক্ত স্থানে প্রতিবছরই আমরা পরিবার-বান্ধব নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকি, যা স্থানীয় বাসিন্দাদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে ওঠছে। ভিক্টোরিয়া পার্কে অনুষ্ঠিত ‘এ গ্রেট ডে আউট’ ইভেন্টটি সর্বাত্মক সফল হওয়ায় আমি সন্তুষ্ট।
সংস্কৃতি বিষয়ক কেবিনেট মেম্বার কাউন্সিলর শফিকুল হক বলেন, এবারের গ্রেট ডে আউট ইভেন্টে অন্যান্য বারের তুলনায় অনেক বেশি সংখ্যক লোক যোগ দিয়েছেন। বাচ্চাদের বিনোদন আয়োজন ও গাধায় আরোহনের ব্যবস্থা থাকায় পুরো পরিবেশকে সৈকতময় করে তুলে। পুরো আগষ্ট মাস জুড়েই স্পোর্টস এন্ড প্লে ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২০ আগষ্ট বুধবার সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত মাইল এন্ড প্লে পার্কে  ‘এ ডে বাই দ্যা সী’ এবং ৩০ আগষ্ট শনিবার বেলা ১২টা থেকে ৫টা পর্যন্ত স্টেপনী গ্রীণ পার্কে স্পোর্টস কানির্ভ্যাল অনুষ্ঠিত হবে। গ্রীষ্মকালীন সকল অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্য ০২০৭ ৩৬৪ ২৪৩৭ নাম্বারে ফোন করে জানা যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button