প্রধানমন্ত্রীর বিশেষ দূত হলেন এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ মন্ত্রীর মর্যাদায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হিসেবে নিয়োগ পেয়েছেন। রোববার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এছাড়া চারজনকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা করা হয়েছে।
প্রধানমন্ত্রীর উপদেষ্টা হয়েছেন এইচ টি ইমাম (রাজনৈতিক), গওহর রিজভী (পররাষ্ট্রবিষয়ক), মসিউর রহমান (অর্থনৈতিক) ও তারেক আহমেদ সিদ্দিকী (নিরাপত্তাবিষয়ক)। তারা আগেও উপদেষ্টা ছিলেন। তারাও মন্ত্রীর মর্যাদা পাবেন।
শেখ হাসিনার নেতৃত্বে গত মহাজোট সরকারেও তারা উপদেষ্টার দায়িত্বে ছিলেন। অবশ্য গত নভেম্বরে নির্বাচনকালীন সরকার গঠনের পর এইচ টি ইমাম, মসিউর রহমান বাদ পড়েন।
মহাজোট সরকারে প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে থাকা সৈয়দ মোদাচ্ছের আলী (স্বাস্থ্য বিষয়ক), আলাউদ্দিন আহমেদ (শিক্ষাবিষয়ক) ও তৌফিক-ই-ইলাহী চৌধুরী (জ্বালানি বিষয়ক) এবার বাদ পড়েছেন।
এরশাদের জাতীয় পার্টির আনুষ্ঠানিকভাবে বিরোধীদলে থাকলেও তিনি হয়েছেন বিশেষ দূত। দলের নেতৃত্বে থাকবেন তার স্ত্রী ও দলের প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ।
গত ১২ ডিসেম্বর র‌্যাবের পাহারায় সম্মিলিত সামরিক হাসপাতালে যাওয়ার পর থেকে সেখানেই ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান। সরকারের পক্ষ থেকে তার চিকিৎসার কথা বলা হলেও জাতীয় পার্টির একটি অংশ বলছিল, ভোটে না থাকায় তাদের নেতাকে কার্যত বন্দি করে রাখা হয়েছে।
ভোটের পর গত বৃহস্পতিবার দশম সংসদের নতুন সদস্যরা শপথ নিলেও এরশাদের অনুপস্থিতি নতুন করে আলোচনার জন্ম দেয়। এরপর শনিবার আকস্মিকভাবেই সংসদ ভবনে উপস্থিত হয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button