মালয়েশিয়া সব সেক্টরে শ্রমিক নেবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

বাংলাদেশীদের জন্য মালয়েশিয়ায় কাজের নতুন ক্ষেত্র উন্মোচিত হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আগে শুধু প্লান্টেশন খাতে বাংলাদেশ থেকে শ্রমিক নেয়া হতো। এখন থেকে অবকাঠামো, সেবা, ম্যানুফ্যাকচারিংসহ সব েেত্রই শ্রমিক নেবে দেশটি।
সোমবার প্রবাসী কল্যাণ ভবনে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী রিচার্ড রায়ত অনিক জায়েমের সাথে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, সম্প্রতি মালয়েশিয়া সরকারের মন্ত্রী সভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে শুধু প্লান্টেশন নয়, সব সেক্টরেই বাংলাদেশ থেকে কর্র্মী নেওয়া হবে। এটি আমাদের জন্য বিরাট সুযোগ। এজন্য খুব শিগগিরই বাংলাদেশের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিবের নেতৃত্বে ৩ ও মালয়েশিয়ার মানবসম্পদ বিভাগের সচিবের নেতৃত্বে ৩ সদস্যের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হবে। তারা সব কিছু বিবেচনা করে কার্যপরিকল্পনা তৈরি করবেন। এছাড়া জি টু জি পদ্ধতিতে শ্রমিক পাঠানোর ক্ষেত্রে কি কি সমস্যা রয়েছে সে বিষয়েও এই কমিটি কাজ করবে। এরপর খুব কম সময়ের মধ্যেই কর্মী পাঠানোর বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।
বিকেল ৩ টায় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভা কক্ষে মালয়েশিয়ার ৯ সদস্যের প্রতিনিধি দলের সাথে বৈঠকে বসেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ১৩ সদস্যের প্রতিনিধি দল। মালয়েশিয়ার প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন দেশটির মানব সম্পদ মন্ত্রী রিচার্ড রায়ত অনিক জায়েম। আর বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। প্রতিনিধি দলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ সচিব ড. খন্দকার শওকত হোসেন, বিএমইটির মহাপরিচালক বেগম শামসুন নাহার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কে এম আলী আজম, যুগ্ম সচিব নুরুল ইসলাম, যুগ্ম সচিব আসাদুল ইসলাম, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা বিনতে কাদির প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button