আবারও ইইউ প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক

donaldআবারও ইউরোপীয় ইউনিয়ন কাউন্সিলের প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ডোনাল্ড টাস্ক। যদিও তার নিজ দেশ পোল্যান্ড থেকেই তার বিরোধীতা করা হয়েছিল। ২৮ ভোটের মধ্যে ২৭টি ভোট পেয়েই আবারো আড়াই বছরের জন্য নির্বাচিত হন তিনি। পোল্যান্ড সরকার দাবি করে, স্থানীয় রাজনীতিতে হস্তক্ষেপ করে তিনি অঙ্গীকার ভঙ্গ করেছেন। খবর  বিবিসির।
দেশটির প্রধানমন্ত্রী জানান, পোল্যান্ডের ভেটো দেওয়ার ক্ষমতা রয়েছে এবং সেই পরিকল্পনাই করা হচ্ছে।’ তিনি বলেন, ‘টাস্কের তো নিজ দেশ থেকেই সমর্থন ছিলো না। পুন:নির্বাচিত না হওয়ার জন্য এই একটি কারণই তো যথেষ্ট।’
পুনরায় দায়িত্ব গ্রহণ করতে যাওয়া টাস্কের বিপক্ষে কোনও রকম রাখঢাক না রেখেই ক্ষোভ প্রকাশ করেছেন পোলিশ প্রধানন্ত্রী সিজোলো। সাংবাদিকদের তিনি বলেন, পোল্যান্ড এই সিদ্ধান্তকে বাতিল করবে।
তবে এই পদক্ষেপ পোল্যান্ডকেই অন্য সবার থেকে আলাদা করে দিতে পারে বলে মনে করছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। পোলিশ সরকারকে উদ্দেশ্য করে টাস্ক বলেছেন, যেকোনও সেতু পোড়ানোর আগে চিন্তা করে দেখবেন। কারণ একবার হারিয়ে গেলে আর ফিরে পাওয়া সম্ভব না।’ দেশের ভালোর জন্য দায়িত্বশীল পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button