তিউনিসিয়ায় অন্তত ১৫ ব্রিটিশ নাগরিকের মৃত্যু

British death toll in Tunisia attack rises to 15তিউনিসিয়ায় একটি পর্যটন হোটেলে সন্ত্রাসী হামলায় অন্তত ১৫ ব্রিটিশ নাগরিক নিহত হয়েছেন। এর মধ্যে একই পরিবারের তিন সদস্য রয়েছেন। রোববার এক রিপোর্টে একথা বলা হয়েছে। ২০০৬ সালে লন্ডনে বোমা হামলার পর এটি ব্রিটেনের সবচেয়ে বেশি প্রাণহানি।
মন্ত্রীরা সতর্কবাণী উচ্চারণ করেছেন যে, শুক্রবার তিউনিসিয়ার একটি জনপ্রিয় পর্যটন রিসোর্টে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বাড়তে পারে।
হামলায় নিহতদের মধ্যে ১৯ বছর বয়সী ছাত্র জোয়েল রিচার্ডস তার চাচা আড্রিয়ান ইভান্স (৪৯) ও তার দাদা রয়েছেন। তবে জোয়েলের ছোট ভাই ওয়েন বেঁচে গেছেন।
হামলায় নিহত অপর ব্রিটিশ নাগরিকরা হলেন, ২৪ বছর বয়সী কার্লি লোভেট এবং চল্লিশোর্ধ্ব এক দম্পতি স্যু ডেভি ও স্কট চাকলি।
রাজধানী তিউনিসের ১৪০ কিলোমিটার দূরবর্তী সুসের কাছাকাছি পোর্ট এল কান্টাওইতে চালানো ওই সন্ত্রাসী হামলায় কয়েকটি দেশের ৩৮ জন লোক নিহত হয়।
ফরেন অফিস মিনিস্টার টবিয়াস এলউড হামলায় ১৫ ব্রিটিশ নাগরিক নিহত হওয়ার ঘোষণা দিয়ে বলেন, এই নৃশংস হামলায় বেশ কয়েকজন মারাত্মকভাবে আহত হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।
প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এর আগে সতর্ক করে বলেছিলেন, ব্রিটেনের নাগরিকদের এই তথ্যের জন্য প্রস্তুত থাকতে হবে যে, হামলায় নিহতদের অনেকেই ব্রিটেনের নাগরিক।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button