যৌন নির্যাতনের অভিযোগ প্রমানিত হওয়ার আগে প্রকাশ করা যাবে না অপরাধীর নাম

যৌন নির্যাতনের অভিযোগ প্রমানিত হওয়ার আগে তাদের নাম প্রকাশ করার বিরুদ্ধে নতুন আইন প্রনয়ন করতে যাচ্ছে যুক্তরাজ্য। দেশটির এমপিরা এ আইন পাশের দাবি তুলেছেন।
ধর্ষন বা নির্যাতনের অভিযোগ প্রমানের আগ পর্যন্ত কোন ব্যাক্তির নাম প্রকাশ করে তাকে সামাজিকভাবে অপদস্থ আর অপমানিত না করতে দীর্ঘদিন ধরে ব্রিটেনে ক্যাম্পেইন চালিয়ে আসছিল বিভিন্ন গ্রুপ। হোম এফেয়ারর্স সিলেক্ট কমিটি ও এমপিরা এ আইন বাস্তবায়ন করতে চাইছেন। এ কমিটি ২৮ দিনের বেইল লিমিট এবং শর্তসাপেক্ষে এর বেশি জামিনের মেয়াদের কথাও বলা হয়েছে প্রস্তাবে। আর কাউকে রিবেইল করার ক্ষেত্রে তিন মাস অন্তর অন্তর আদালতের নির্দেশনার প্রয়োজন হবে।
ব্রডকাষ্টার পল গ্যাম্বাচিনির উদাহরন টেনে একজন এমপি বলেছেন,অভিযোগ প্রমান হবার আগেই মিডিয়ায় সন্দেহভাজনকে দায়ী করে সংবাদ প্রকাশ শোভন নয়।
অন্যদিকে হোম সেক্রেটারী থেরেসা মে বলেছেন, এখন থেকে দোষী প্রমানের আগ পর্যন্ত অভিযুক্ত ব্যাক্তিকে ২৮ দিনের মধ্যে জামিন থেকে মুক্তি দেয়ার নতুন আইন করার চিন্তাভাবনা চলছে। স্কাই নিউজের প্রচারিত সংবাদে পাঠকরা মন্তব্য করেছেন, পিডোফাইল ভিআইপি সেক্স রিং এর তদন্ত যখন চলছে তখনই নতুন আইন করার প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button