খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখায় জাতিসংঘের সামনে বিক্ষোভ

NY BNP৫ জানুয়ারিকে গণতন্ত্র হত্যা দিবস পালন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে এবং বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি।
স্থানীয় সময় রোববার দুপুরে অনুষ্ঠিত সমাবেশে অংশ নিয়ে যুক্তরাষ্ট্র সফররত বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুক বলেছেন, বিএনপির বর্তমান আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়। মানবতাবিরোধী এ সরকারের বিরুদ্ধে বিএনপির আন্দোলন আদর্শের। তিনি বলেন, বর্তমান সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। সর্বশেষ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রেখে সরকার তার ফ্যাসিস্ট চেহারা বিশ্ববাসীর কাছে উম্মোচন করেছে। তিনি বর্তমান সরকারের বিরুদ্ধে প্রবাস থেকে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মুজিবুর রহমান মজুমদারের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক মো. গিয়াস উদ্দিনের সঞ্চালনে বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপি নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন, ইলিয়াস মাস্টার, মঞ্জুর আহমেদ চৌধুরী, জামাল আহমেদ জনি, রাফেল তালুকদার, আনোয়ার হোসেন, জাফর তালুকদার প্রমূখ।
সমাবেশে বিএনপি নেতা-কর্মীরা সরকারের বিরুদ্ধে নানান স্লোগান লেখা ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড প্রদর্শন করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button