ব্রিটিশ রাজবধূর প্রশংসায় মিশেল ওবামা

Kateমানসিক স্বাস্থ্য বিষয়ে ব্রিটিশ গণমাধ্যম হাফিংটন পোস্টে দেশটির রাজবধূ কেট মিডলটনের লেখা একটি নিবন্ধের জন্য তার প্রশংসা করেছেন মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। গণমাধ্যমটির অতিথি সম্পাদক হিসেবে ওই নিবন্ধটি লিখেছিলেন ডাচেস অব ক্যাম্ব্রিজ কেট মিডলটন।
‘মানসিক স্বাস্থ্য সমস্যাকে আর নিষিদ্ধ (ট্যাবু) হিসেবে দেখা উচিত না’ শিরোনামের ওই নিবন্ধে কেট লিখেন, তিনি এবং তার স্বামী ডিউক অব ক্যাম্ব্রিজ ‍প্রিন্স উইলিয়ামের দুই সন্তানের কেউ যদি মানসিক স্বাস্থ্য বিষয়ে তাদের কাছে সাহায্য চায় তবে তাদের সাহায্য করতে তারা ইতস্তত করবেন না।
মূলত কেটের ওই নিবন্ধটির মধ্য দিয়েই হাফিংটন পোস্টের ‘ইয়ং মাইন্ডস ম্যাটার’ নামে মানসিক স্বাস্থ্য বিষয়ক একটি নতুন বিভাগ চালু হয়। তার ওই নিবন্ধটি পড়ে মিশেল বলেন, তিনি খুবই আনন্দিত। মানসিক স্বাস্থ্য বিষয়ে কেট একটি উজ্জল আলো জ্বালিয়েছেন।
অতিথি সম্পাদক হিসেবে ব্রিটিশ রাজপ্রাসাদের অস্থায়ী একটি নিউজরুম থেকে বুধবার ওই নিবন্ধটি হাফিংটন পোস্টের অনলাইন সংস্করণে প্রকাশ করেন কেট। তিনি তার অস্থায়ী নিউজরুমটিতে এ বিষয়ে আধা ঘণ্টার একটি সম্মেলনও করেন।
‘রিয়েল ট্রুথ’ শিরোনামে সম্মেলনের ভিডিওতে দেখা যায়, চারজন শিশুর সাথে কথা বলছেন কেট। শিশুদের সাথে মানসিক স্বাস্থ্য বিষয়ে কথা বলতে কেন বড়দের স্বাচ্ছন্দ্যবোধ করা উচিত- সে বিষয়ে কথা বলছিলেন তিনি।
মানসিক স্বাস্থ্য বিষয়ে কেট একজন পৃষ্ঠপোষক। এ বিষয়ে কয়েকটি স্বেচ্ছাসেবক সংগঠনের সাথে কাজ করেন তিনি। শিশুদের মানসিক স্বাস্থ্য বিষয়ে কেটের প্রচারণা বেশ জনপ্রিয়তা পেয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button