ব্রাজিলে বাংলাদেশিকে গুলি করে হত্যা

Dulalব্রাজিলের ব্রাসলিয়া শহরে সন্ত্রাসীদের গুলিতে সোলায়মান পাটোয়ারী দুলাল (৪৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত সোলায়মান দুলাল নোয়াখালীর চাটখিল পৌরসভার ১নং ওয়ার্ড ফতেপুর গ্রামের সৈয়দ আহমেদ মেম্বারের ছেলে। তিনি চাটখিল উপজেলা জাসাসের সাবেক সভাপতি ছিলেন।
নিহতের পরিবারের বরাত দিয়ে তার চাচাতে ভাই হাসনাতুজ্জামান চৌধুরী জানান, দুই বোন ও এক ভাইয়ের মধ্যে সোলায়মান পাটোয়ারী দুলাল সবার বড় ছিল। পরিবারের আর্থিক সচ্ছলতা আনতে ২০১২ সালে ব্রাজিল যান দুলাল। ব্রাসলিয়া শহরে নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। ব্যবসা ভালো চলছিল। প্রায় প্রতিদিনই পরিবারের লোকজনসহ তার (হাসনাতুজ্জামানের) সঙ্গে মোবাইলে কথা হত দুলালের। সর্বশেষ বুধবার ভোরে দুলালের সাথে তার মোবাইলে কথা হয়। তিনি আগামী ২ মাসের মধ্যে দেশে আসবে বলে জানায় হাসনাতকে।
প্রতিদিনের মতো বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় ফিরছিলেন দুলাল। এ সময় বাসার কাছাকাছি একটি সড়কের মোড়ে একদল ছিনতাইকারী তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে তার মাথা ও গাড়ে গুলিবিদ্ধ হন। পরে স্থানীয় লোকজন তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে ভর্তি করে। বিকেলে চিকিৎসাধীন অবস্থায় ওই হাসপাতালে দুলালের মৃত্যু হয়।
তিনি আরো জানান, এর আগেও চাঁদার দাবিতে তিনবার ছিনতাইকারীরা দুলালের ওপর হামলা চালিয়েছিল।
এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যায় দুলালের দেশের বাড়িতে তার মৃত্যুর খবর এসে পৌঁছলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। স্বামীর শোকে কান্নায় বারবার মূর্চ্ছা যাচ্ছেন স্ত্রী সালমা পাটোয়ারী। বাবাকে হারিয়ে শোকে কাতর অর্নাসে পড়ুয়া একমাত্র মেয়ে আয়েশা সুলতানা পিংকি।
স্ত্রী সালমা পাটোয়ারী ও মেয়ে পিংকিসহ নিহতের পরিবারের লোকজন দুলালের মৃতদেহ দেশে ফিরেয়ে আনতে বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button