ভারতে মোদীর সমাবেশে দফায় দফায় বিস্ফোরণে নিহত ৭

Mudiমোদীর সভার আগে বিহারে সিরিজ বিস্ফোরণের পাঁচজন নিহত ও ২০ জন আহত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। নরেন্দ্র মোদীর সভার আগে বার বার বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল বিহার। গতকাল সকাল ৯টা থেকে শুরু হয়েছে বিহারে ধারাবাহিক বিস্ফোরণ। দুপুর ১২টা ৩০ পর্যন্ত মোট ৬টি বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। তার মধ্যে একটা আবার মোদীর সভাস্থল থেকে মাত্র ১৫০ মিটার দূরে গান্ধী ময়দানে।
গতকাল পাটনায় নরেন্দ্র মোদীর সভাজুড়ে ছিল সাজো সাজো রব। বিহারের রাজধানী ঢেকে গিয়েছিল মোদীর পোস্টার, ফেস্টুনে। কিন্তু সকল আয়োজন ভাটা পড়ে গেল এই ধারাবাহিক বিস্ফোরণের খবরে।
প্রথম বিস্ফোরণের ঘটনাটি ঘটে পাটনা রেলস্টেশনে। সকাল ৯টা নাগাদ পাটনা রেলস্টেশনের পাশে একটি শৌচালয়ে দেশি বোমা বিস্ফোরণ হয়। বিস্ফোরণে পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন। বিস্ফোরণ স্থলের পাশে আরও দুটি তাজা বোমা উদ্ধার হয়েছে বলে খবর। পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। বিস্ফোরণের দ্বিতীয় ঘটনাটিও ঘটে পাটনা রেলস্টেশনে। বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে বলে জানা যায়।
তৃতীয় বিস্ফোরণটি ঘটে গান্ধী ময়দানে নরেন্দ্রে মোদীর নির্বাচনী সভার কিছুক্ষণ আগে। সভাস্থল থেকে মাত্র ১৫০ মিটার দূরে এ বিস্ফোরণে এক ব্যক্তি গুরুতর আহত হয়। এরপর আরও তিনটি বিস্ফোরণের খবর পাওয়া যায়।
বিস্ফোরণের ঠিক আগেই মোদীর সভায় যোগ দিতে কয়েক হাজার বিজেপি সমর্থক পাটনা স্টেশনে নামেন। গতকাল পাটনার গান্ধী ময়দানে হুঙ্কার র্যালি নরেন্দ্র মোদীর।
বিজেপি মোদীকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করাতেই ১৭ বছরের শরিকি সম্পর্ক ভেঙে এনডিএ ছেড়েছে নীতিশ কুমারের জেডিইউ।
তারপর গতকাল প্রথমবার প্রচারে বিহারে সভা করছেন গুজরাটের মুখ্যমন্ত্রী। সভায় লক্ষাধিক মানুষের উপস্থিতির আশা বিহার রাজ্য বিজেপির।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button