সুপার মার্কেট মরিসন্স শীগগির নিলামে ওঠছে

চলতি সপ্তাহান্তে মরিসন্স নিলামে বিক্রি হয়ে যাবে। আর দু’টি প্রতিদ্বন্দ্বি প্রাইভেট ইকুইটি এই সুপার মার্কেট জায়ান্ট ক্রয়ের লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। যুক্তরাষ্ট্র ভিত্তিক ‘ফোর্টরেস’ গত শনিবার প্রতিদ্বন্দ্বী ক্লেটন, ডুবিললিয়ের এন্ড রাইস (সিডি এন্ড আর) কে পাঁচ দফা হারানোর চেষ্টা চালাবে।
আগামী সোমবার সকালে ফলাফল ঘোষিত হবে, তবে যদি কোন পক্ষ তাদের বর্তমান অফার বা প্রস্তাব বৃদ্ধির কথা জানায়, তবে প্রক্রিয়াটি বাতিলও হতে পারে। স্টক মার্কেটের টেইকওভার প্যানেল চেইনটি ক্রয়ে একটি দীর্ঘমেয়াদী লড়াই শেষে নিলামের ঘোষণা দিয়েছে।
সিডিএন্ডআর প্রথম জুনে ব্রাডফোর্ড ভিত্তিক গ্রোসারটিকে সহায়তার উদ্যোগ নেয়। এটা এমন সম্ভাবনার জন্ম দেয় যে, সেক্টরটি প্রাইভেট ইকুইটি টেইকওভারের জন্য পরিপক্ক। জুনের বিড বা ডাকের পর প্রতিদ্বন্দ্বী সফটব্যাংক সমর্থিত ‘ফোর্টরেস’ জুলাইয়ে ৬.৩ বিলিয়ন পাউন্ডের একটি প্রস্তাব দেয়।
কিন্তু শেয়ার হোল্ডাররা অনুভব করেন, এটা খুবই স্বল্প এবংফোর্টরেস, যে কি-না ম্যাজিস্টিক ওয়াইন- এর মালিক, আগষ্ট মাসে একটি বর্ধিত ৬.৭ বিলিয়ন পাউন্ডের অফার বা প্রস্তাব নিয়ে ফিরে আসে, যা বোর্ড গ্রহন করে। মাসের শেষ দিকে ডিসডিএন্ডআর ৭ বিলিয়ন পাউন্ডের একটি বর্ধিত প্রস্তাব নিয়ে ফিরে আসে, যা ফোর্টরেস এর ডাকের প্রতি বোর্ডের সমর্থন প্রত্যাহারের দিকে নিয়ে যায় এবং উচ্চতর অফারের দিকে ঠেলে দেয়। শেয়ার হোল্ডাররা আগামী ১৯ অক্টোবর এ বিষয়ে ভোট দেয়ার কথা।
টেইকওভার প্যানেল বলেছে এই ভিত্তিতে যে, কোন প্রস্তাবকারীর প্রস্তাবই চূড়ান্ত বলে ঘোষণা করা হয়নি। যেমন এই যে, যে কোন প্রস্তাব বৃদ্ধি পেতে পারে কিংবা অন্যথায় পুন:সংশোধিত হতে পারে। একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ন পরিস্থিতি অব্যাহতভাবে বিদ্যমান থাকবে। প্রক্রিয়া চলাকালে উভয়পক্ষ সুপার মার্কেটটির মূল্য সমুন্নত রাখার প্রতিজ্ঞা করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button