সিলেটে ‘‘লাখো কন্ঠে সোনার বাংলা’’

Sylhetমো. নজরুল ইসলাম: মহান সাধিনতা দিবস উপলক্ষে সারাদেশের ন্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ‘‘লাখো কন্ঠে সোনার বাংলায়’’ অংশ নেয় সর্স্তরের মানুষ। সকাল ১১টায় একযুগে গেয়ে উঠেন ‘‘ আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি।’’ এ পরিবেশনার মাধ্যমে বিশ্ব রেকর্ড করলো বাংলাদেশ। আর এ রেকর্ডে অংশ নিল সিলেট বাসীও। লাখো মানুষের উপস্থিতিতে জাতীয় সংগীত এটিই বিশ্বে প্রথম।
সম্মিলীত নাট্য পরিষদ ও সম্মিলীত সাংস্কৃতি জোট আয়োজিত ‘‘লাখো কন্ঠে সোনার বাংলায়’’ অংশ গ্রহণের জন্য সকাল থেকে শহীদ মিনারে জড়ো হতে থাকেন নানা বয়সী নারী, পুরুষ, কিশোর, বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মানুষ। এর মধ্যে চলে বিভিন্ন সামাজিত ও সাংস্কৃতিক সংগঠনের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন।
‘লাখো কন্ঠে সোনার বাংলায়’ অংশ নেন বাংলাদেশ সেনা বাহিনী, পুলিশ বাহিনী, বেতারের শিল্পী, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, পেশাজীবি, চাকরীজীবি, শিক্ষক, সম্মিলীত নাট্য পরিষদ, সম্মিলীত সাংস্কৃতিক জোট, নৃত্য শিল্পী সংস্থা।
এছাড়া উপস্থিত ছিলেন, সিলেট সিটি করোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সুজন আহবায়ক ফারুক মাহমুদ চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আসাদ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেত্রীবৃন্দ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button