হজ প্যাকেজের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন

আগামী বছরও সরকারি ব্যবস্থাপনায় দুটি প্যাকেজের মাধ্যমে হজ পালনের বিধান রেখে ‘হজ প্যাকেজ, ২০১৫’ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। গত বছরের তুলনায় প্যাকেজ-১ এ খরচ বেড়েছে ৪২৯ ও প্যাকেজ-২ এ বেড়েছে ৪৩০ টাকা এবার সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ-১ এর মাধ্যমে হজ পালনে লাগবে তিন লাখ ৫৪ হাজার ৭৪৫ টাকা।
অপরদিকে সাশ্রয়ী প্যাকেজ-২ এর মাধ্যমে দুই লাখ ৯৬ হাজার ২০৬ টাকা লাগবে। তবে দুটি প্যাকেজেই কোরবানীর জন্য আলাদা ১০ হাজার ৫০০ টাকা (৫০০ রিয়াল) নিতে হবে।
সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে হজ প্যাকেজ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা এক প্রেস ব্রিফিংয়ে এ অনুমোদনের কথা জানান। তিনি বলেন, বেসরকারি ব্যবস্থাপনায় সর্বনিম্ন প্যাকেজ হবে দুই লাখ ৯৫ হাজার ৭৭৬ টাকা।
এবার সমাপ্ত হজে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ-১ এর মাধ্যমে হজ পালনে খরচ হয় তিন লাখ ৫৪ হাজার ৩১৬ টাকা। অপরদিকে প্যাকেজ-২ এর মাধ্যমে খরচ হয় দুই লাখ ৯৫ হাজার ৭৭৬ টাকা। দুটি প্যাকেজেই কোরবানীর জন্য আলাদা ১০ হাজার ৫০০ টাকা (৫০০ রিয়াল) নিতে হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button