রাসূল (সা:) এর আদর্শ প্রতিষ্ঠিত হলে সমাজে বিশৃংখলা থাকবে না

Sultanবিশিষ্ট আলেমেদ্বীন জামেয়া দারুল মা’রিফ আল ইসলামিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা সুলতান যাওক নদভী বলেছেন, আলোকিত সমাজ গড়তে মানবতার মুক্তিদূত মহানবী হযরত মোহাম্মদ (সা:) এর আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই। তার আদর্শ প্রতিষ্ঠিত হলে সমাজে বিশৃংখলা থাকবে না। মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন এর পাশাপাশি রাসূলের সুন্নাহর চর্চা ও প্রতিষ্ঠায় আলেম সমাজ তথা তৌহিদী জনতাকে কাজ করতে হবে। সমাজে সুন্নাহর চর্চা না থাকলে বেদায়াত ও কুসংস্কার প্রসার লাভ করবে। তাই সুন্নাহভিত্তিক প্রতিযোগিতার মাধ্যমে একদিকে যেমন হাদিস সম্বন্ধে অধ্যয়ন হবে অপরদিকে সমাজের সকল ক্ষেত্রে হাদিস চর্চার একটি সুবর্ণ সুযোগ সৃষ্টি হবে। বাংলাদেশস্থ সৌদি দূতাবাস দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতার পাশাপাশি হিফজুল হাদিস প্রতিযোগিতার মতো মহৎ উদ্যোগ নিয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই প্রতিযোগিতার ক্ষেত্র আরো প্রসারিত হবে ইনশাল্লাহ।
তিনি গত মঙ্গলবার বাংলাদেশস্থ রাজকীয় সৌদি দূতাবাস ঢাকার “রিলিজিয়াস এটাচি অফিস”-এর উদ্যোগে দেশব্যাপী হিফজুল হাদিস প্রতিযোগিতার অংশ হিসেবে দিনব্যাপী অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগীয় অডিশনে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
চট্টগ্রাম নগরীর জামেয়া দারুল মা’রিফ আল ইসলামিয়ার সুবিশাল লাইব্রেরি ভবনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ছাত্ররা অংশ নেন। এদের মধ্য থেকে সর্বোচ্চ সংখ্যক মার্ক পেয়ে ৫ জন প্রতিযোগি নির্বাচিত হন। এই ৫ জন জাতীয় পর্যায়ে হিফজুল হাদিস প্রতিযোগিতায় অংশ নিবেন। নির্বাচিত ৫ জন সেরা প্রতিযোগিদের মাঝে ক্রেস্ট ও পুরস্কার প্রদান করা হয়।
বাংলাদেশস্থ সৌদী দূতাবাসের এ প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাওলানা শহীদুল্লাহ কাউসার। বক্তব্য রাখেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শাফি উদ্দিন আল মাদানী, বাংলাদেশস্থ সৌদী দূতাবাসের চট্টগ্রামের মোয়াল্লিম মুহাদ্দিস মাওলানা মুনিরুল মান্নান আল মাদানী, মাওলানা এনামুল হক আল মাদানী, মাওলানা আফিফ ফোরকান আল মাদানী, মাওলানা জসিম উদ্দিন নদভী প্রমুখ। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন সৌদী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সমিতি বাংলাদেশের নেতৃবৃন্দ।
ফাইনাল পর্বের জন্য বিজয়ী আবদুল হালীম (১ম স্থান), ছাত্র দারুল মা’রিফ আল ইসলামিয়া, আরীফ মুহাম্মদ (২য়), ছাত্র দারুল মা’রিফ আল ইসলামিয়া, মো: সাইফুল ইসলাম (৩য়) পটিয়া, মুহাম্মদ ইয়াছিন ছাবের (৪র্থ), মো: নুরুল আমজাদ (৫ম), ছাত্র দারুল মা’রিফ আল ইসলামিয়া। প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button