তল্লাশিকালে আইনজীবীদের উপস্থিতি দাবি

খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশির নির্দেশ

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে তল্লাশি চালানোর জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। তবে সিএমএম আদালতের কেউই এ বিষয়ে মুখ খুলতে রাজি হয়নি।
জানা গেছে, গুলশান থানার পরিদর্শক (তদন্ত) ফিরোজ কবির খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি অভিযান পরিচালনার আবেদন করেন।
পরে আদালত আবেদনের ওপর শুনানি গ্রহণ করে তা মঞ্জুর করেন।
আবেদনে বলা হয়, খালেদা জিয়ার কার্যালয়ে বিভিন্ন ধরনের ব্যক্তির আনাগোনা লক্ষ করা যাচ্ছে। দেশে নাশকতার পরিকল্পনা ও ষড়যন্ত্রে সংশ্লিষ্ট ব্যক্তিরাও ওই কার্যালয়ে আত্মগোপন করে থাকতে পারেন। এ ছাড়া নাশকতার কাজে ব্যবহারের জন্য বিভিন্ন বিস্ফোরক দ্রব্য মজুত করে রাখতে নিরাপদ স্থান হিসেবে খালেদা জিয়ার গুলশান কার্যালয় ব্যবহৃত হতে পারে। বিভিন্ন গোয়েন্দা সূত্রে এ বিষয়গুলো জানা গেছে। তাই সুষ্ঠু তদন্তের স্বার্থে ওই কার্যালয়ে অভিযান পরিচালনা করা প্রয়োজন।
এদিকে চেয়ারপারসনের কার্যালয়ে তল্লাশি চালানোর সময় আইনজীবীদের উপস্থিতি নিশ্চিত করার দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। রোববার সন্ধ্যায় সুপ্রিম কোর্টে নিজ চেম্বারে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।
খন্দকার মাহবুব হোসেন বলেন, সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজনৈতিক চমক সৃষ্টির জন্য এ সার্চ ওয়ারেন্ট জারি করা হয়েছে। আমরা আশঙ্কা করছি, যারা খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালাতে যাবেন, তারা গ্রেনেড, বোমা কিংবা আগ্নেয়াস্ত্র সাথে নিয়ে যেতে পারেন। তাই, যারা সেখানে তল্লাশির জন্য যাবেন নিরপেক্ষ লোক দিয়ে আগে তাদের শরীর তল্লাশি করতে হবে। আর অবশ্যই সেখানে খালেদা জিয়ার আইনজীবীদের উপস্থিতি নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button