জামায়াতের হরতালে সারা দেশে আটক ২২৯

জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে দেয়া মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে দলের ডাকা হরতাল গতকাল সারা দেশে পালিত হয়েছে। হরতালের সমর্থনে জামায়াত শিবিরকর্মীরা বিক্ষোভ ও পিকেটিং করেছে। বেশ কয়েকটি জায়গায় পুলিশের সাথে ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে। এ দিকে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় বহাল রাখার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। বিক্ষোভ ও পিকেটিংয়ের সময় এবং অভিযান চালিয়ে ২২৯ জনকে আটক করেছে পুলিশ।
আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, রাজধানীতে জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনও গতকাল শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকায় হরতাল সমর্থনে মিছিল-পিকেটিং করেছে জামায়াত-শিবির। গতকাল রাজধানী ছিল অনেকটা ফাঁকা। বেশির ভাগ রাস্তাঘাট ছিল রিকশার দখলে। তবে সরকার সমর্থকদের মালিকানাধীন গণপরিবহন চলতে দেখা গেছে। হরতালকে ঘিরে দোকানপাট, মার্কেট-বিপণিবিতান, শিক্ষাপ্রতিষ্ঠান, বেসরকারি সংস্থাগুলো বন্ধ ছিল। সরকারি অফিস-আদালত খোলা থাকলেও উপস্থিতি ছিল একেবারেই কম। ব্যাংক-বীমা খোলা থাকলেও লেনদেন হয়েছে কম। মতিঝিল ব্যাংকপাড়ায় ছিল ছুটির আমেজ।
হরতালে দূরপাল্লার যানবাহন চলাচল করেনি। রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ থেকে কোনো বাস ছেড়ে যায়নি। তবে বাইরে থেকে ছেড়ে আসা কিছু বাস ভোরে টার্মিনালে এসেছে। লঞ্চ, ট্রেন ও বিমান চলাচল ছিল স্বাভাবিক।
রাজধানীর বিভিন্ন এলাকায় গতকাল বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল। এর সাথে সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ ও র‌্যাবও মোতায়েন ছিল। প্রস্তুত ছিল পুলিশের রায়টকার, জলকামানসহ বিভিন্ন সরঞ্জাম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button