গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ড ইউকে‘র নব নির্বাচিত কমিটির অভিষেক

Golapgonjবাংলাদেশে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ড ইউকে‘র নিজেস্ব অফিস নির্মানের জন্য গোলাপগঞ্জ পৌরসভার ভেতরে ৫ডিসিমিল জায়গা প্রদানের ঘোষনা করেছেন যুক্তরাজ্য সফররত গোলাপগঞ্জ চেম্বার  এন্ড কর্মাস এর সভাপতি শামীম আহমদ রাসেল। তিনি গত ২৪ নভেম্বর আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্য নিয়ে গঠিত গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ড ইউকে‘র নব নির্বাচিত কমিটির অভিষেক ও তার সম্মানে সম্বর্ধনা সভায় সংবর্ধিত অতিথির বক্তব্যে এ ঘোষনা দেন। তাছাড়া তিনি আগামীতে এ সংগঠনের কার্যক্রমে সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।
বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ড ইউকে‘র নব নির্বাচিত কমিটির চেয়ারম্যান সাযেদ আহমদ সাদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: তাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র লুতফুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি কাউন্সিলার মেয়র অহিদ আহমদ ও এনটিভির সিইও সার্বিনা হোসেন। সংগঠনের ধর্মবিষয়ক-সম্পাদক মাসুদ আহমদ জুয়েলের পবিত্র কোরআন তেলাওত শেষে সভাপতির স্বাগতিক বক্তব্যের পর তিনপর্বে অনুষ্ঠিত সভার প্রথমপর্বে ছিল হেলপিং হ্যান্ডস কর্মকর্তাদের শপথগ্রহণ অনুষ্ঠান। এতে কর্মকর্তাদের শপথগ্রহণ করান উপদেষ্টা সালেহ আহমদ খান এমবিই এবং তাকে সহযোগিতা করেন উপদেষ্টা ফারুক আহমদ। দ্বিতীয় পর্বে ছিল আলোচনা সভা। এতে গোলাপগঞ্জ হেলপিং হ্যান্ডেস গঠনের কারণ, উদ্দেশ্য এবং ভবিষ্যত কর্মসূচি নিয়ে বক্তব্য রাখেন ক্রিড়া-সম্পাদক রুমান আহমদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার শাহজাহান, জয়েন্ট সেক্রেটারি ফেরদৌস আলম, সংগঠনের উপদেষ্টা সালেহ আহমদ খান এমবিই, হাজি শামসুল হক, হাফিজুর রহমান, ফারুক আহমদ এবং ডেপুটি মেয়র কাউন্সিলাম অহিদ আহমদ। সংগঠনের সাফল্য কামনা করেন উপস্থিত সুধিবৃন্দের পক্ষ থেকে বক্তব্য রাখেন সায়েক আহমদ সওদাগর, বুধবারী বাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার হেসেন, সাপ্তাহিক নতুন দিন পত্রিকার ডাইরেক্টর এম এ মতিন প্রমুখ।
সংবর্ধিত অতিথি শামীম আহমদ রাসেল গোলাপগঞ্জ উপজেলার আর্থ-সমাজিক উন্নয়ন এবং সাংস্কৃতিক কর্মকান্ডে তার ভূমিকা তুলে ধরে বলেন, ‘গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস-এর সদস্যপদ নিয়ে আমি গর্বিত এবং এ সংগঠনের কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে যে-কোনও ধরণের সহযোগিতায় প্রস্তুত। বিপুল করতালির মধ্যে মি. রাসেল আরও ঘোষণা দেন যে, তার পরিবারের দশ জন সদস্যের প্রত্যেকেই এ সংগঠনের সদস্যপদ গ্রহণ করবেন এবং হেল্পিং হ্যান্ডসের কার্যক্রম উপজেলার কেন্দ্রবিন্দু অবস্থিত নিজস্ব ভবন থেকে যাতে পরিচালিত হয় সে লক্ষ্যে তিনি ৫ ডিসিমেল ভুমিদানের পাশাপাশি আরও পঁচিশ লক্ষ টাকা প্রদান করবেন। প্রধান অতিথির বক্তৃতায়, টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুতফুর রহমান, ‘গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডসের এ অগ্রযাত্রাকে স্বাগত জানান এবং সাফল্য  কামনা করে বলেন, আমিও এ সংগঠনের সদস্যপদ গ্রহণ করেছি। এটির যাত্রা শুরু হয়েছে টাওয়ার হ্যামলেটস বারা থেকে। তাই এ সংগঠনের যে-কোনও কার্যক্রমে অংশগ্রহণ করতে পারলে নিজেকে ধন্য মনে করবো। আমি আপনাদের সাথে আছি এবং সব সময় সাথে থাকবো।’ অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন সংগঠনের প্রেসিডেন্ট সায়েদ আহমদ সাদ, সেক্রেটারি তাজুল ইসলাম ও কোষাধ্যক্ষ বেলাল হোসেন এবং পুরো অনুষ্ঠান স্পনসর করার জন্য ভিনটেইজ অ্যাক্সিডেন্ট ম্যানেজমেন্টেটর পরিচালক আবুল কালাম ও জিয়াউল হক শামীমকে ক্রেস্ট প্রদান করেন সংগঠনের সাবেক ট্রেজারার সেলিম আহমদ ও মেম্বারশিপ সেক্রেটারি আব্দুল কাদির। পরে প্রধান অতিথি এবং সংবর্ধিত অতিথির এই ঘোষণাকে স্বাগত জানিয়ে আরও বক্তব্য রাখেন উপদেষ্টা সিরাজুল ইসলাম ও দেলওয়ার হোসেন লেবু, সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম, আক্তার হোসেন, এনামুল হক এনু, সহ-সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ, সদস্যবিষয়ক সম্পাদক আব্দুল কাদির, সহ-কোষাধ্যক্ষ সোহেল আহমদ বদরুল, সদস্য সেলিম আহমদ, আনা মিয়া, শাহজাহান চৌধুরী, ইকবাল হোসেন, জহুরুল ইসলাম সামুন, কামাল উদ্দিন, হাসান আহমদ ও রিয়াজ উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলার আমিনুর রশীদ খান, কাউন্সিলার আব্দুল আজিজ তকি, কাউন্সিলার রাজিব আহমদ, কাউন্সিলার গোলাম রাব্বানী, কাউন্সিলার মতিনুজ্জামন, ফুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান এমদাদ হোসেন, বৈশাখিমেলা ট্রাস্ট্রের চেয়ারম্যান বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব সিরাজুল হক সিরাজ, সংহতি সাহিত্য পরিষদের সাবেক সেক্রেটারি বিশিষ্ট ছড়াকার ও নাট্যকার আবু তাহের, বিশ্বনাথ এইড ইউকে-এর সভাপতি মিসবাহ উদ্দিন, গোলাপগঞ্জ অ্যাডুকেশন ট্রাস্টের সেক্রেটারি জিল্লুর রহমান ও ট্রেজারার মওলানা আশরাফুল ইসলাম, যুক্তরাজ্য বিএনপির সভাপতি শাইস্তা চৌধুরী কুদ্দুস, মহানগর যুবলীগরে সভাপতি মাহবুব আহমদ, মহানগর আওয়ামীগের সহ-সভাপতি মইনুল হক, জসাস সভাপতি এম এ সালাম, বিয়ানীবাজার প্রগতি ট্রাস্ট্রের সেক্রেটারি হাবিবুর রহমান, মখলিস মিয়া, সমাজসেবী কলা মিয়া, আলতা মিয়া, শাহনূর খান, মাসুম আহমদ, আমিরুল ইসলাম, রেদওয়ান হায়দার চৌধুরী রাজু, সিহাব উদ্দিন, টেনু মিয়া ও ময়নুল হক প্রমুখ।
তৃতীয়পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে ঢাকা থেকে অনুষ্ঠান উপলক্ষে আগত বাংলাদেশের বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী ফেরদৌস আরাসহ বিলাতের শিল্পীগণ সংগীত পরিবেশন করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button