ওআইসির ভূমিকা চরম হতাশাজনক : আল্লামা শফি

Shofiফিলিস্তিনি জনগণের উপর ইসরাইলি বাহিনীর নির্মম গণহত্যার প্রতিবাদ জানিয়ে আগামীকাল বাদ জুমা দেশের প্রতিটি মসজিদে বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক দেশের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।
বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, ফিলিস্তিনি নিরীহ জনগণের ওপর ইসরাইলের ইহুদি বাহিনী সপ্তাহব্যাপী বর্বর হামলা চালিয়ে অসংখ্য নিষ্পাপ শিশু, নারী ও নিরীহ জনতাকে হত্যা করে চলেছে। এটা কোনভাবে শান্তিকামী বিশ্ব মেনে নিতে পারে না। গাজায় ইসরাইলের যে আগ্রাসন চলছে, তা নীতি-নৈতিকতা ও মানবাধিকারের চরম লঙ্ঘন। তিনি বলেন, বিশ্বের সকল মুসলমান একে অপরের ভাই। মাহে রমজানে যেভাবে ইসরাইল গণহত্যা চালাচ্ছে, তাতে সকল মুসলমানের ঐক্যবদ্ধ প্রতিবাদ এবং মুসলিম দেশসমূহের জোরদার ভূমিকা খুবই জরুরী। অথচ দুর্ভাগ্যজনকভাবে ফিলিস্তিনের গণহত্যা বন্ধে প্রভাবশালী মুসলিম দেশসমূহের কোনো ভূমিকাই লক্ষ করা যাচ্ছে না। বিশেষ করে আরবলীগ ও ওআইসি’র ভূমিকা চরম হতাশাজনক। তিনি বলেন, আন্তর্জাতিক আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে যেভাবে ইসরাইল ফিলিস্তিনী মা ও শিশুদের উপর নির্বিচারে হামলা চালাচ্ছে, তা আইয়্যামে জাহিলিয়ার বর্বতাকেও হার মানায়। তিনি গাজায় ইসরাইলী আগ্রাসন ও গণহত্যা বন্ধের প্রতিবাদে ইসরাইলের সাথে কূটনৈতিক ও বাণিজ্যিসহ সকল প্রকার সম্পর্কচ্ছেদ এবং ইহুদীদের উৎপাদিত পণ্য বর্জনের পদপে গ্রহণের জন্য বিশ্বের শান্তিকামী দেশ, জনগণ এবং মুসলিম দেশসমূহের প্রতি আহবান জানান।
বিবৃতিতে হেফাজত আমীর আরো বলেন, মধ্যপ্রাচ্যে ইসরাইল অবৈধ দখলদার। ১৯৪৮ সালের কুখ্যাত বেলফো চুক্তির মাধ্যমে জার্মান কর্তৃক বিতাড়িত ইহুদীদেরকে সেখানে আশ্রয় দিয়েছিল পশ্চিমা বিশ্ব ও বৃটিশ আধিপত্যবাদীরা। মধ্যপ্রাচ্যে ইসরাইল রাষ্ট্রের অবস্থান একটি বিষফোঁড়ার মতো। অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইল অর্ধশতাব্দীরও বেশি সময় ধরে ফিলিস্তিনের মজলুম জনগণের ওপর একের পর এক হামলা চালিয়ে মানবতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ইসরাইলিদের লাগাতার এই ন্যক্কারজনক হামলায় শিশু-কিশোর, নারী-পুরুষসহ সকল বয়সী মানুষের লাশের সারি ক্রমাগত দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। আহতদের সংখ্যাধিক্যে হাসপাতালগুলি ভরপুর। নিরাপদ আশ্রয়ের সন্ধানে কাতারে-কাতারে মানুষ ঘর-বাড়ি, বাস্তুভিটা ত্যাগ করে পালিয়ে শরণার্থী শিবিরে ভিড় করছে। হতাহত ও স্বজনদের আর্তচিৎকার ও আহাজারিতে ক্রমশ আকাশ ভারী হয়ে উঠছে। বিপন্ন মানবতার এ করুণ আর্তিতে বিশ্ব বিবেক কখনোই চুপ থাকতে পারে না। এজন্য সবার আগে মুসলমানদের ঐক্যবদ্ধ বলিষ্ঠ ভূমিকা নিতে হবে। ইসরাইল ও তার সহযোগী দেশসমূহের সাথে সকল সম্পর্ক ছিন্নসহ তাদের সাথে সব ধরণের ব্যবসায়িক সম্পর্ক স্থগিত করে চাপ সৃষ্টি করা খুবই গুরুত্বপূর্ণ। মানবতার শত্রু বর্বর ইসরাইলি সম্প্রদায়ের এহেন ঔদ্ধত্য, ধৃষ্টতা ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে বিশ্ব জনমত সৃষ্টির মাধ্যমে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলা আজ সময়ের দাবি। জাতিসংঘসহ বিশ্বনেতাদের এ নির্মম আক্রমণ বন্ধে কঠোর অবস্থান নিতে চাপ সৃষ্টির জন্য আরব লীগ, ওআইসিসহ মুসলিম দেশসমূহের শক্ত ও কৌশলী ভূমিকা নিতে হবে। মনে রাখতে হবে, মুসলিম দেশসমূহকে আল্লাহ তাআলা মহামূল্যবান অফূরন্ত সম্পদ দিয়েছেন এবং ভৌগলিকভাবেও মুসলিম দেশসমূহের অবস্থান কৌশলগত ও গুরুত্বপূর্ণ স্থানে। সুতরাং মুসলমানগণ নিজেদেরকে অসহায় দুর্বল ভাবার কারণ নেই। তিনি বলেন, ফিলিস্তিনের ন্যায্য অধিকারের প্রতি বাংলাদেশের আলেম সমাজ ও জনগণের পূর্ণ সমর্থন রয়েছে।
হেফাজত আমীরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ প্রেরিত এ বিবৃতিতে হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী আগামীকাল বাদ জুমা দেশের প্রতিটি মসজিদে ফিলিস্তিনের মজলুম মুসলমানদের হেফাজতের জন্য বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনার আহ্বান জানিয়ে এ ব্যাপারে হেফাজতের নেতাকর্মীদেরকে প্রয়োজনীয় ব্যবস্থা ও তৎপর ভূমিকা রাখার আহ্বান জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button