ভারতে রোজাদারকে জোর করে খাওয়ালো শিবসেনা এমপিরা

Indiaভারতের মহারাষ্ট্রে উগ্রপন্থী শিবসেনার ১১ পার্লামেন্ট সদস্য এক রোজাদার মুসলিম রেলওয়ে কর্মকর্তাকে বলপ্রয়োগ করে চাপাতি খেতে বাধ্য করেছেন বলে অভিযোগ ওঠেছে। গত সপ্তাহে মহারাষ্ট্র সদনে এই ঘটনা ঘটেছে বলে ইন্ডিয়ান এক্সপ্রেসের উদ্ধৃতি দিয়ে হিন্দুস্তান টাইমস গতকাল বুধবার জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, মহারাষ্ট্রীয় খাবার পরিবেশন না করায় এমপিরা ক্ষুব্ধ হয়েছিলেন। ওই মুসলিম কর্মকর্তা রেসিডেন্ট ম্যানেজার। শিবসেনার যে ১১ এমপি এ কাজ করেছেন তারা হলেন সঞ্চয় রাউত (রাজ্যসভা), আনন্দরাও আদুসুল (অমরাবতী), রাজন ভাইচারে (থানে), অরবিন্দ সন্ত (মুম্বাই-সাউথ), হেমন্ত গডসে (নাশিক), ক্রুপাল তুমানে (রামতেক), রবীন্দ্র গায়কোয়াড় (ওসমানাবাদ), বিনায়ক রাউত (রত্নাগিরি-সিন্দুদার্গ), শিবাজি আধালরাও পাতিল (শিরুর), রাহুল শেওয়াল (মুম্বাই-সাউথ সেন্ট্রাল) ও শ্রীকান্ত সিন্দে (কল্যাণ)।
তাদের ব্যাপারে মহারাষ্ট্র মুখ্যসচিব জে সাহারিয়ার কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। এমপিদের এহেন কাজের প্রতিবাদে রেলওয়েতে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান আইআরসিটিসি সব ধরনের কার্যক্রম বন্ধ রেখেছে।
মহারাষ্ট্র রেসিডেন্ট কমিশনার বিপিন মল্লিকের কাছে লেখা চিঠিতে আইআরসিটিসির ডেপুটি ম্যানেজার শঙ্কও মালহোত্রা বলেছেন, ১৭ জুলাই এমপিরা পাবলিক ডাইনিংয়ে এক স্টাফের সাথে খারাপ ব্যবহার করেছেন, তারা রেসিডেন্ট ম্যানেজার শেখ আরশাদকে একটি চাপাতি খেতে বাধ্য করেছেন।
আশরাদও রেসিডেন্ট কমিশনারের কাছে অভিযোগ দায়ের করেছেন। তিনি বলেন, তারা তার পরিচয় জেনে তার ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার জন্য তার মুখে চাপাতি পুরে তাকে তা গিলতে বাধ্য করেছেন। রাজ্য সরকার বলেছে, বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এমপিরা বলেছেন,  তাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা ভুল। -ওয়েবসাইট।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button