লন্ডনে পৌঁছেছেন বেগম খালেদা জিয়া

Khaledaবিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়া লন্ডনে পৌঁছেছেন। বুধবার লন্ডন সময় সকাল ৭টা ১৪ মিনিটে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছান তিনি।
এর আগে (১৫ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় রাত আড়াইটায় এমিরেটস এয়ারলাইন্সের ইকে৭ ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে রওনা হন খালেদা।
সাবেক এই প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন- ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা, একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী ও গৃহকর্মী ফাতেমা আখতার।
মঙ্গলবার রাত ৯টা ৩৫ মিনিটে ব্যক্তিগত সফরে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে৫৮৫ ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি।
বিএনপি নেতাদের মধ্যে বিমানবন্দরে বেগম খালেদা জিয়াকে বিদায় জানান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন, সাবেক এমপি অধ্যক্ষ সোহরাব উদ্দিন, সংরক্ষিত ‍‌আসনের সাবেক এমপি হেলেন জেরিন খান, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।
এ সময় নজরুল ইসলাম খান উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘এই সফর ম্যাডামের একান্ত ব্যক্তিগত। তিনি চিকিৎসার জন্য যাচ্ছেন, ওখানে ঈদ করবেন। পরিবারের সঙ্গে সময় কাটাবেন। তিনি সব ঈদ জনগণ ও আমাদের সঙ্গে কাটান। এজন্য এবার আমরা তাকে পরিবারের সঙ্গে ঈদ করার অনুরোধ করেছি।’
তিনি বলেন, ‘মাড্যামের অনুপস্থিতিতে আমরা দলের সংগঠনিক কাজগুলো এগিয়ে নেব। তিনি সব বিষয়ে আমাদের দিক নির্দেশনা দিয়ে গেছেন। ঈদের পর তিনি খুব দ্রুতই দেশের ফিরবেন।’
এর আগে রাত আটটার পরপর গুলশান-২ নম্বর সেক্টরের ৭৯ নম্বর রোডের ১ নম্বর বাসা ‘ফিরোজা’ থেকে বিমানবন্দরের উদ্দেশে রওনা দেন বেগম খালেদা জিয়া।
বিমানবন্দরে আগে থেকেই জড়ো হওয়া বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে বেগম খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান তারা।
বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান বলেছেন, ‘ম্যাডামের চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য চিকিৎসকদের সঙ্গে সাক্ষাতের সময়ও ঠিক করা হয়ে গেছে।’
তিনি বলেন, ‘ম্যাডাম দুই সপ্তাহের সফরে লন্ডন যাচ্ছেন। সেখানে চোখ ও পায়ের চিকিৎসা এবং তারেক রহমান ও প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমানের স্ত্রী ও দুই মেয়ের সঙ্গে সময় কাটাবেন তিনি।’
তারেক রহমান ও তার স্ত্রী-সন্তানের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করেই বেগম খালেদা জিয়া ফিরবেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন।
এদিকে বেগম খালেদা জিয়ার এ সফরকে ঘিরে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশী ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। ব্যক্তিগত সফর হলেও একে সফল এবং স্বার্থক করে তুলতে নানা উদ্যোগ গ্রহণ করেছেন তারা।
সোমবার এ লক্ষ্যে পূর্ব লন্ডনে এক প্রস্তুতি সভার আয়োজন করে যুক্তরাজ্য বিএনপি। এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম কয়সর আহমেদের পরিচালনায় এতে যোগ দেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান ও লন্ডনে অবস্থানরত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button