মালয়েশিয়ায় গভীর খাদে বাস : বাংলাদেশিসহ নিহত অন্তত ৩৭

মালয়েশিয়ার একটি পার্বত্য অবকাশযাপন কেন্দ্রের কাছে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় অন্তত ৩৭ যাত্রী নিহত হয়েছে। যাত্রীবোঝাই বাসটি বুধবার রাতে পাহাং এলাকার জে’নটিং হাইল্যান্ডস’ অবকাশযাপন কেন্দ্রে যাওয়ার একটি পাহাড়ি সড়ক থেকে ২০০ ফুট গভীর খাদে পড়ে গেলে এসব মানুষের মৃত্যু হয়। দুর্ঘটনায় আহত ১৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ ও অগ্নিনির্বাপক দলগুলোর শত শত সদস্য দুর্ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার ততপরতা শুরু করেন।
নিহত সবার জাতীয়তা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি; তবে কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানিয়েছে, নিহতদের মধেথ্য মালয়েশিয়া, বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও থাইল্যান্ডের নাগরিক রয়েছেন। নিহতদের মধ্যে দুই বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে। তারা হলেন রফিক আলী চৌধুরী এবং রফিক আলী ভূঁইয়া বাচ্চু। বৃহস্পতিবার মালয়েশিয়ার সংবাদ মাধ্যমের এ তথ্য প্রকাশ করা হয়েছে। এছাড়া আহত বাংলাদেশিদের মধ্যে রয়েছেন আলী হায়দার সৈয়দ হায়দার (৪৬), রওনক আরেফিন (১৪), রশিদা ভূঁইয়া (৫০), রেজওয়ান আরেফিন (২৪)।
জেনটিং হাইল্যান্ডসে মালয়েশিয়ার একমাত্র বৈধ ক্যাসিনো অবস্থিত। সেখানে সারাবছর বহু দেশি-বিদেশি পর্যটকের আনাগোনা থাকে। দুর্ঘটনার পর থেকে দুর্ঘটনাস্থলে যাওয়ার সড়ক বন্ধ রয়েছে।
মালয়েশিয়ার গণমাধ্যম জানিয়েছে, দুর্ঘটনা কবলিত বাসটি কারিগরি ত্রুটির কারণে কর্তৃপক্ষের কালো-তালিকাভুক্ত ছিল এবং এটির যাত্রী বহনের কোনো অনুমতি ছিল না। তারপরও কীভাবে এটি দেশি-বিদেশি যাত্রী বহন করলো সে সম্পর্কে এসব গণমাধ্যম কিছু জানায়নি। মালয়েশিয়ার ইতিহাসে এটাই সবচেয়ে ভয়াবহ সড়ক দুর্ঘটনা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button