কেয়ার স্টারমারের সমর্থনও কমতিতে

বরিস জনসনের গ্রহণযোগ্যতা তলানিতে

প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ব্যক্তিগত গ্রহণযোগ্যতার রেটিং সর্বনিম্ন স্তরে নেমে গেছে। অবজারভারের সর্বশেষ মতামত জরিপকে উদ্ধৃত করে জনপ্রিয় ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে। জরিপ অনুযায় বরিস জনসনের সামগ্রিক অনুমোদনের রেটিং-১৬ এ নেমে এসেছে, যা গত দুই সপ্তাহ আগে-১৩ ছিল এবং তার পক্ষকাল আগে ছিল-৮। এটি জানুয়ারিতে রেকর্ড করা-১৫ এর চেয়েও কম, যে সময় ব্রিটেন করোনার শিখরে থাকায় লকডাউন চলছিল এবং জাতায় স্বাস্থ্য সংস্থা তীব্র চাপে ছিল।
সাম্প্রতিক জরিপে দেখা গেছে যে, এখন প্রধানমন্ত্রী হিসেবে তিনি যে কাজ করছেন ৩৪ শতাংশ ভোটার তা অনুমোদন করেছেন, অন্যদিকে ৪৯ শতাংশ অসম্মতি জানিয়েছেন – যা আগের ভোটের চেয়ে দুই পয়েন্ট বেশি। তবে, ওপিনিয়াম ইঙ্গিত দেয় যে, জনসনের জন্য খারাপ খবর লেবার দলের জন্য ভাল খবর নিয়ে আসেনি। কেয়ার স্টারমারের অনুমোদন রেটিংও-১১ এর নিট স্কোরসহ নিচে নেমে গেছে। এটি দুই সপ্তাহ আগে -৬ থেকে কমেছে। ২৮% তিনি যে কাজটি করছেন তা অনুমোদন করে, যখন ৩৯% অসম্মতি জানায়। ওপিনিয়াম তাকে এভাবে ট্র্যাক করা শুরু করার পর থেকে এটি তার সবচেয়ে খারাপ স্কোর।
প্রধানমন্ত্রী হিসেবে কাকে সেরা বিবেচনা করেন- এ প্রশ্নের জবাবে এগিয়ে থাকেন জনসন। ৩১ শতাংশ ভোটার জনসনকে সমর্থন করেন (শেষ ভোট থেকে এক পয়েন্ট উপরে) এবং ২৫ শতাংশ ভোটার স্টারমার (-১) কে বেছে নেন। তবে, উভয়ের ক্ষেত্রেই ‘না’ বেছে নিয়েছেন ৩২ উত্তরদাতা। সামগ্রিকভাবে, টোরি দল এখন সাত পয়েন্টে এগিয়ে আছে, যার অর্থ হল তাদের লিড অনেকটা অপরিবর্তিত ছিল আট-পয়েন্টের সীমা থেকে পনেরো দিন আগে। কনজারভেটিভরা এখন ৪২ শতাংশ, লেবার ৩৫ শতাংশ, লিব ডেম ৭ শতাংশ এবং গ্রিনস ৫ শতাংশ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button