যুক্তরাজ্যে সেচ্চাসেবক দলের ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

Bishwaসেচ্চাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক পারভেজ মল্লিকের উদ্যোগে এবং সেচ্চাসেবক দল নেতা কামাল উদ্দিন, নাসির আহমেদ শাহিন, শহিদুল ইসলাম স্বপন ও এডভোকেট রাশেদুর রহমান বাবুর সার্বিক সহযোগীতায় যুক্তরাজ্যে সেচ্চচাসেবক দলের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়। গত ১৯ আগস্ট পুর্ব লন্ডনের আমার গাঁও রেস্টুরেন্টে এক ঝাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী শুরু করা হয়।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক সভাপতি ও সেচ্চাসেবক দলের কেন্দ্রীয় আর্ন্তজাতিক সম্পাদক পারভেজ মল্লিকের সভাপতিত্বে  ও সেচ্চচাসেবক নেতা নাসির আহমেদ শাহিন এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি সাইস্তা চৌধুরী কুদ্দুস। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য বিএনপির প্রধান উপদেষ্ঠা মহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি আনোয়ার হোসেন খোকন, ঢাকা রিপোটার্স ইউনিয়নের সেক্রেটারী ইলিয়াস খান, ছাত্রদলের সাবেক আন্তর্জাতিক সম্পাদক নসরুল্লাহ খান জুনায়েদ, সাংবাদিক গিয়াস উদ্দিন রিমন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ আন্তর্জাতিক বিষয় সম্পাদক শফিকুল ইসলাম রিবলু  যুক্তরাজ্য বিএনপির সাবেক যুগ্ন সম্পাদক প্রফেসর ফরিদ উদ্দিন,  যুক্তরাজ্য বিএনপির সহ সাধারণ সম্পাদক ব্যারিস্টার কামরুজ্জামান, তাজ উদ্দিন, সাবেক ছাত্রনেতা ব্যারিস্টার জাহাঙ্গীর, যুক্তরাজ্য বিএনপির প্রকাশনা সম্পাদক সাংবাদিক আকতার মাহমুদ, মাহবুব আলী খান স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আবেদ রাজা, ব্যারিস্টার তমিজ উদ্দিন, খসরুজ্জামান খসরু, কাজী ইকবাল হোসেন দেলোয়ার, রহিম উদ্দিন ও মাসুম আহমেদ।
সভাপতির বক্তব্যে পারভেজ মল্লিক বলেন নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বর্তমান সরকারকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাধ্য করা হবে। এমনকি দেশনেতা বিএনপির সিনিয়র ভাইস  চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাচনের বাহিরে রাখার চক্রান্ত করা হলে সেই নির্বাচনও প্রতিহত করা হবে। তিনি সেচ্চচাসেবক দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে এই ফ্যাসিস্ট সরকারের বিরুে দেশ ও তত্ত্বাবধায়ক সরকারের পক্ষে দেশেবিদেশে জনমত গড়ে তোলা  এবং যুক্তরাজ্য বিএনপির বর্তমান নেতৃত্বকে সার্বিক সহযোগীতা করার জন্য বিএনপির সকল নেতাকর্মীদেরপ্রতি আহবান জানান।
সাইস্তা চৌধুরী কুদ্দুস বলেন, দেশে বিদেশে তীব্র আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারের পতন তরান্বিত করা হবে। তিনি যুক্তরাজ্য বিএনপি ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে রুখে দাড়াবার আহবান জানান।
মুহিদুর রহমান বলেন, অত্যাচার নির্যাতন চালিয়ে কোন সরকার ক্ষমতায় চিরদিন টিকে থাকতে পারে নাই, বর্তমান সরকার মানবাধিকারের  চরম লঙ্গনকারী, নিজের দুর্নীতি ও ব্যর্থতা ঢাকার জন্য গায়ের জোরে ক্ষমতায় থাকা দেশবাসী কখনো মেনে নিবেনা। তিনি বলেন,বর্তমান সরকারকে তার অপকর্মের জন্য একদিন জনগনের কাঠগড়ায় দাড় করানো হবে।
কয়ছর এম আহমেদ বলেন, আওয়ামীলীগের সাজানো নির্বাচনের ফাদে বিএনপি পা দিবেনা। তিনি অবিল“ে দেশ নেত্রী বেগম জিয়া ও তারেক রহমানসহ সকল নেতাকর্মীদের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান। প্রধান মন্ত্রীর বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে বলেন গণতন্ত্রকে গলাটিপেহ ত্যা করে কখনো ওয়েস্ট মিনিস্টার টাইপের সরকারে উদাহরণ হয়না।
অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, জাসাস সভাপতি আব্দুস সালাম,  কেন্দ্রীয় জাসাসের সহ সাধারণ সম্পাদক এমাদুর রহমান এমাদ, ইকবাল হোসেন, সাবেক ছাত্রনেতাআরমান আরোফিন আরজু, সোলায়মান খান,সাবেক ছাত্র নেতা আলীম আল রাজী,  মীর জুবায়ের আহমেদ, বিএনপি নেতা আবুল হোসেন, এম এস লিটন, হেভেন খান, সেলিম আহমেদ, রুহুল আমিন, মাওলানা শামীম, মুন্সী এ ফয়সল, আলীম আল রাজা, জুলা আফরোজ মজুমদার, রেজাউল হক, আব্দুল আলিম, আরিফ বিল্লাহ, এম এম হোসেন রাজু, পারজানুল ইসলাম ভুইয়া, অপু শাহরিয়ার, ওবায়দুল হক চৌধুরী এমাদ, মুহিবুর রহমান, রাজিব আহমেদ খান,জাবেদ হোসেন, লায়েন খান, নাহিদ হাসান বিকি, সেলিম আহমেদ, মিসবাহ উদ্দিন, সৈয়দ শাহিন, খালেদ মোশারাফ, জাকির হোসেন, মাহমুদ হোসেন সুমন, লায়েক আহমেদ, হারু মিয়া, ছাত্র নেতা আসিফ, সুমন, রনি,  রকিব, দোহা প্রমূখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button