মৃত্যুর পূর্ব মুহূর্তেও সেলফি

Selfeসেলফি হুজুগে মেতেছে বিশ্ব। স্মরণীয় মুহূর্তগুলো ফ্রেমবন্দি করার কসরত দেখে মাঝে মাঝে পিলে চমকানোর জোগার হয়। আনন্দের মুহূর্তের পাশাপাশি ভয়ঙ্কর মুহূর্তগুলোও মানুষ ক্যামেরায় ধারণ করার এক পাগলামি যেন শুরু করেছে। এমনকি মৃত্যুর পূর্ব মুহূর্তের সেলফিও ইন্টারনেটে পাওয়া যাচ্ছে। এমন সেরা ১০টি সেলফি দেখুন:
ভূমি থেকে ২৮ ফুট উচ্চতায় ব্রিজের উপর তোলা সেলফিটিই ছিল জেনিয়া ইগনাতিয়েভার শেষ সেলফি। ছবিটি তুলতে গিয়ে ভারসাম্য হারিয়ে একটি বৈদ্যুতিক তারে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যু ঘটে ১৭ বছর বয়সী এ রুশ কিশোরীর।
২০১২ সালের ডিসেম্বরে মেক্সিকান পপস্টার জেনি রিভেরা এবং তার সফরসঙ্গী এই সেলফিটি তোলেন। এর একটু পরেই দুর্ভাগ্যজনকভাবে তাদের বহনকারী জেট বিমানটি বিধ্বস্ত হলে ঘটনাস্থলেই তাদের সবার মৃত্যু হয়।
২০১৪ সালের ২৬ এপ্রিল এই সেলফিটি পোস্ট করেন কোর্টনি স্যানফোর্ড। ফ্যারেল উইলিয়ামসের গান ‘হ্যাপি’ শুনতে শুনতে নর্থ ক্যারোলিনার রাস্তায় গাড়ি চালাচ্ছিলেন। আর এর পর মুহূর্তেই একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়ে মুচড়ে যায় তার গাড়িটি।
এই সেলফিটি পুয়ের্তো রিকোর বিখ্যাত রেগে গানের শিল্পী জাদিয়েলের। ২০১৪ সালের মে মাসে নিউইয়র্কে একটি গুরুতর মোটরসাইকেল দুর্ঘটনার আগ মুহূর্তে ছবিটি তিনি ইনস্টাগ্রামে প্রকাশ করেন।
গ্রে স্লোক ও তার মা সেলফিটি তোলেন মালয়েশিয়ার সেই MH17 বিমানটি ছেড়ে যাওয়ার কয়েক মিনিট আগে। তারা যাচ্ছিলেন আমস্টারডামে। বিমানটি গত জুলাই মাসে ইউক্রেনে বিধ্বস্ত হয়। নিহত হয় বিমানের সব আরোহী।
২১ বছর বয়সী অস্কার অতেরো আগুইলার এই সেলফিটি তুলতে গিয়ে জীবন হারান। গত জুলাইয়ে বন্দুক হাতে ছবি তুলে ফেসবুকে পোস্ট করার জন্য এই সেলফি তুলছিলেন তিনি। কিন্তু অসাবধানতা বশত ট্রিগারে চাপ লেগে গুলিবিদ্ধ হয়ে মারা যান।
১৩ বছরের কিশোরী কারেন হারনানদেস মেক্সিকোর দুরাঙ্গোতে এল তুনাল নদীর তীরে সেলফি তোলার চেষ্টা করে। কিন্তু আচমকা নদীতে পড়ে গিয়ে আর উঠতে পারেনি। গত জুলাই মাসে তার মরদেহ পাওয়া যায়।
চলন্ত ট্রেনে সেলফি তুলতে গিয়ে বেঘোরে প্রাণ হারান ২১ বছর বয়সী এ যুবক। গত মার্চে স্পেনের হায়েন শহরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার মৃত্যু হয়।
গাড়ির মধ্যে কারাওকে গাইতে গাইতে সেলফি তোলার সময় গুরুতর আহত হন এ দুই ইরানী তরুণী। ভিডিও করতে গিয়ে তারা ড্রাইভিংয়ের কথা ভুলে গিয়ে মারাত্মক দুর্ঘটনার ‍শিকার হন। আরেকটি কারকে ধাক্কা দেন তারা। প্রাণে বেঁচে যাওয়া এ দুই তরুণী হাসপাতালে নেয়ার পথে আরেকবার সেলফি তোলেন।
পোলেন্ডবাসী এ দম্পতি অবকাশ যাপনে গিয়েছিলেন পর্তুগালে। গত ১০ আগস্টে একটি পাহাড়ের কিনারে গিয়ে সেলফি তোলার চেষ্টা করেন। হঠাৎ পড়ে গিয়ে সেখানেই তাদের মৃত্যু হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button