অচিরেই সরকারকে বিদায় নিতে হবে : খালেদা জিয়া

Kaledaবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বর্তমান সরকার অবৈধ। এ সরকার বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না, অচিরেই বিদায় নিতে হবে। শনিবার দুপুরে জাতীয়তাবাদী শ্রমিক দলের জাতীয় সম্মেলন ও কেন্দ্রীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে এ সম্মেলনের আয়োজন করা হয়।
খালেদা জিয়া বলেন, আবু বকর সিদ্দিককে না ছেড়ে দিলে সরকার পতনের আন্দোলন শুরু হতো। তাকে গুম করার পর দেশে গণআন্দোলন শুরু হয়েছে। তাই তাকে ছেড়ে দেয়া হয়েছে। তাকে ছেড়ে দিয়ে সরকার বুদ্ধিমানের পরিচয় দিয়েছে। অন্যথায় এখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হতো। খালেদা জিয়া বলেন, দেশে গণতন্ত্র নেই বলে বর্তমানে কারো মৌলিক অধিকার নেই। এ কারণে মানুষ গুম হচ্ছে। প্রতিনিহত মানুষ হত্যা হচ্ছে। তিনি আরও বলেন, গণতন্ত্র না থাকলে দেশে ন্যায়ের শাসন প্রতিষ্ঠিত হয় না। গণতন্ত্র না থাকলে জনগণের অধিকার আদায় হবে না। খালেদা জিয়া বলেন, এর সরকারের আমলে কোনো বিদেশি বিনিয়োগ আসেনি। মধ্যপ্রাচ্যে শ্রমিক নিয়োগ বন্ধ করে দিয়েছে।
এর আগে দুপুর সোয়া বারোটার দিকে সম্মেলনের উদ্বোধন করেন খালেদা জিয়া। কাউন্সিলকে কেন্দ্র করে গতকাল শনিবার সকাল থেকেই সংগঠনের নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেন। মিলনায়তনের ভেতরে বিএনপি নেতা, আয়োজক সংগঠনটির কাউন্সিলর এবং সাংবাদিকদের জন্য বসার ব্যবস্থা করা হয়েছে। স্থান সংকুলান না হওয়ায় নেতাকর্মীদের বেশিরভাগই বাইরের চত্বরে ও রাস্তায় অবস্থান নেয়। বাইরে বড় পর্দার ব্যবস্থা রাখা হয়েছে।
শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সংগঠনের সাবেক সভাপতি আবদুল্লাহ আল নোমান, শ্রমিক দলের সাধারণ সম্পাদক জাফরুল হাসান, বিএনপির সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান সারোয়ার, সাবেক এমপি ও শ্রমিক নেতা আবু জাফর, আবুল কাশেম প্রমুখ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আবদুল মঈন খান, এম কে আনোয়ার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button