নিউ ইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কের উদ্দেশ্যে রোববার রাতে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাত সাড়ে ৯টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে এমিরেটস এয়ালাইন্সের ফ্লাইটটি বিমানবন্দর ত্যাগ করে।
এসময় অন্যদের সংসদ উপনেতা সাজেদা চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দিন খান আলমগীর, বিমানমন্ত্রী ফারুক খান, বনমন্ত্রী হাছান মাহমুদ, রেলমন্ত্রী মুজিবুল হক, প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা, তিন বাহিনীর প্রধান এবং বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান মজীনা প্রধানমন্ত্রীকে বিদায় জানান।
জাতিসংঘের সাধারণ পরিষদের ৬৮তম অধিবেশনে শুক্রবার প্রধানমন্ত্রীর ভাষণ দেবেন। সফরকালে ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানী, চীনের পররাষ্ট্র মন্ত্রী ওয়াং ই এর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।
এছাড়া জাতিসংঘের মহাসচিব বান কি মুন ও কমনওয়েলথের মহাসচিব কমলেশ শর্মার সঙ্গেও তার বৈঠকে বসার কর্মসূচি রয়েছে। এর বাইরে বেশ কয়েকটি আলোচনা সভায় যোগ দেবেন শেখ হাসিনা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button