সিলেট সদর উপজেলা পরিষদ নির্বাচন

খালেদা জিয়াই প্রার্থী ঠিক করে দিচ্ছেন

Sylhetসিলেট সদর উপজেলা পরিষদ নির্বাচনে  শেষ পর্যন্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াই প্রার্থী ঠিক করে দিচ্ছেন। নির্বাচনে দলের সমর্থন প্রত্যাশী ৪ নেতা ইতোমধ্যে  মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করেছেন। সেখানে তারা কোন রকম  ঐকমতে  পৌঁছাতে না পারায় খালেদা জিয়াই এখন চূড়ান্ত সিদ্ধান্ত দিবেন বলে দলীয সুত্র নিশ্চিত করেছে।
দলের সিলেট সদর উপজেলা সভাপতি হিসেবে সাংগঠনিক তৎপরতা ও মাঠ পর্যায়ে গ্রহণযোগ্যতা বিবেচনায় চেয়ারম্যান পদে শাহ জামাল নুরুল হুদার বিষয়টি প্রায় নিশ্চিত ছিল।উপজেলা ও ইউনিয়ন কমিটির যৌথ সভায় উপজেলা সভাপতি শাহ জামাল নুরুল হুদার নাম চেয়ারম্যান পদে প্রস্তাব করে কেন্দ্রে পাঠানোও হয়েছিল। এতে বাদ সাধেন জাসদ থেকে  বিএনপিতে আসা আবুল কাহের শামীম।পরে  বিএনপি নেতা  আব্দুর রাজ্জাক এবং শহিদ আহমদও তাদের প্রার্থীতা ঘোষনা করেন।
এদিকে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী আবুল কাহের শামীমের পক্ষ নেয়ায় জটিলতার সৃষ্টি হয়। শমসের মুবিনের বিরুদ্ধে সিলটে বিক্ষোভ সমাবেশ হয়েছে এবং আরো প্রতিবাদের ঘোষনা দেয়া হয়েছে।
এমতাবস্থায় সকল প্রার্থীকে শুক্রবার ঢাকায় ডেকে নেয়া হয়। শনিবার দুপুরে প্রথম দফায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, যুগ্ম মহাসচিব শাহজাহান খান ও সহ সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন চার প্রার্থীকে নিয়ে দলীয় কার্যালয়ে বৈঠক করেন। ওই বৈঠকে  আবুল কাহের শামীমের বিরুদ্ধে অবস্থান নেন বাকি তিন প্রার্থী। কাহের ছাড়া অন্য যে কোন প্রার্থীর নাম ঘোষনা দিলে তারা এক সাথে কাজ করতে রাজী হন। কিন্তু শমসের মুবিন তাতে একমত হতে পারেননি।
ফলে কেন্দ্রের নির্দেশে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ মহানগর বিএনপির সভাপতি এমএ হক, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি দিলদার হোসেন সেলিম, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল গফ্ফার, যুবদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি কাইয়ুম চৌধুরী, মহানগর সিনিয়র সহ সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকী ঢাকায় যান। তাদের সহায়তায়ও  কোনো সমঝোতা না হওয়ায় রোববার রাতে দুই দফায় নিজ বাসবভনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম দলের সমর্থন প্রত্যাশী চার প্রার্থীর সঙ্গে আলাদা বৈঠক করেন। ভারপ্রাপ্ত মহাসচিব তাদের সকলের কাছেই দলীয়ভাবে নিজেদের অবস্থান ও ভোটের মাঠে নিজেদের কার্যক্রম, বিগত দিনের আন্দোলন সংগ্রামে নিজেদের অবস্থান সম্পর্কে অবহিত হন। কিন্তু শমসের মুবিনের অনঢ় অবস্থানের কারণে কোন সিদ্ধান্ত জানাতে পারেন নি।
সিলেট সদর বিএনপির সেক্রেটারী আব্দুল গফ্ফার জানিয়েছেন, অবশেষে খালেদা জিয়াই  দলের প্রার্থী ঘোষণা দিবেন বলে আশা করা যাচ্ছে। আজই আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসতে পারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button