গণ পিটুনির শিকার বন ও পরিবেশ মন্ত্রীর ভাই

রাঙ্গুনিয়ায় বন ও পরিবেশ মন্ত্রীর ভাইয়ের গাড়ির ধাক্কায় এক সিএনজি চালক নিহত হওয়ার জের ধরে মন্ত্রীর ছোটভাই এরশাদ মাহমুদকে ব্যাপক মারধর করেছে উত্তেজিত জনতা।
শনিবার সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পরও মন্ত্রীর ভাই এরশাদ গাড়ি থেকে নেমে স্থানীয়দের সাথে ক্ষমতা দেখিয়ে দুর্ব্যবহার করলে উত্তেজিত জনতা তাকে মারধর করেন।
স্থানীয় সূত্র জানায়, রাঙ্গুনীয়া উপজেলার ছাতুরী চৌমুহনী এলাকায় মন্ত্রীর ভাইকে বহনকারী একটি মাইক্রোবাসের সঙ্গে সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে মো. হারুন (৪০) নামে সিএনজি চালক নিহত হন। নিহত হারুন উপজেলার চারুয়া ইউনিয়নের সৈয়দ নগর গ্রামের শহর মুল্লুকের পুত্র।
দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটিতে চড়ে বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহমুদের ভাই মো.এরশাদ মাহমুদ রাঙ্গুনিয়ার নিজ গ্রাম পদুয়ার সুখবিলাস গ্রাম থেকে নগরীর দেওয়ান বাজারের বাসায় ফিরছিলেন।
দুর্ঘটনার পর উত্তেজিত জনতা মন্ত্রীর ভাইকে ব্যাপক মারধর করে। তার ব্যবহৃত গাড়িটিতে হামলা চালায়। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মন্ত্রীর ভাইকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করে।
স্থানীয়রা জানান, ছাতুরী-চৌমুহনী এলকায় সংঘটিত এ দুর্ঘটনার পর সিএনজি চালক হারুন গুরুতর আহত হন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
দুর্ঘটনার সত্যতা স্বীকার করে রাঙ্গুনিয়া থানার সেকেন্ড অফিসার এস আই মুরাদ উল্লাহ বাহার বলেন, ‘মন্ত্রীর ভাই এরশাদ সাহেব মাইক্রোবাসে থাকলেও ড্রাইভার গাড়িটি চালাচ্ছিলেন। এসময় উত্তেজিত জনতা অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে আমরা তাকে দ্রুত সেখান থেকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করি।’
পরিবেশ মন্ত্রী বিশেষ সহকারি এনায়েতুর রহিম বলেন, ‘মন্ত্রীর ভাইয়ের সাথে একটি সিএনজি’র দুর্ঘটনার কথা শুনেছি। তবে  তাকে কোন ধরণের মারধরের কথা আমরা শুনিনি।’
নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রীর ঘনিষ্ট একটি সূত্র জানায়, এ ঘটনায় এরশাদ মাহমুদ গুরুতর আহত হয়েছেন। তাকে তার পরিবারের সদস্যরা তাদের নগরীর দেওয়ান বাজারের বাসায় নিয়ে আসেন। সেখানে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।’
বিষয়টি নিয়ে পরিবেশ মন্ত্রী উদ্বেগ প্রকাশ করে স্থানীয় প্রশাসনকে তদন্ত করে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। এ ঘটনার সময় স্থানীয় সাংসদ পরিবেশ মন্ত্রী রাঙ্গুনীয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button