জামিন পেলেন মহিউদ্দিন

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন। মঙ্গলবার সকালে চট্টগ্রামের বিভাগীয় স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা মহিউদ্দিন চৌধুরী।
শুনানি শেষে বিচারক এস এম আতাউর রহমান ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।
এর আগে সোমবার একই আদালত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদক দায়ের করা মামলায় মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছিলেন।
প্রসঙ্গত, ২০০৭ সালের ২ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রামের উপপরিচালক আবু মোহাম্মদ আরিফ সিদ্দিকী ২৮ লাখ ২৯ হাজার ২৬৪ টাকার সম্পদের তথ্য গোপন এবং ১ লাখ ২৩ হাজার ৪৯১ টাকার জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন।
তদন্ত শেষে ২০০৮ সালের ২০ নভেম্বর দুদকের উপপরিচালক মোজাম্মেল হোসেন খান তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
২০০৯ সালের ৫ ফেব্রুয়ারি মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। পরে মামলার সাক্ষ্যগ্রহণ চলা অবস্থায় মহিউদ্দিন চৌধুরীর আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন উচ্চ আদালত।
গত বছর ২৭ নভেম্বর স্থগিতাদেশ প্রত্যাহার করে নেন আদালত। জামিনে থাকা মহিউদ্দিন চৌধুরীর সোমবার নিম্ন আদালতে আত্মসমর্পণের কথা থাকলেও কিন্তু তিনি হাজির না হওয়ায় গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেয়া হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button