ডেইলী স্টার-এইচএসবিসি জুনিয়র ক্লাইমেট চ্যাম্পিয়ন্স কম্পিটিশন অনুষ্ঠিত

dailystarশাবি ভাইস চ্যান্সেলর অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া বলেছেন, পরিবেশ বিপর্যয় ও জীব বৈচিত্র সম্পর্কে সকল পর্যায়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির লক্ষে জরুরিভিত্তিতে কর্মপরিকল্পনা নেয়া প্রয়োজন। বিশেষ করে আমাদের নতুন প্রজন্মকে পরিবশে ও জলবায়ূ পরিবর্তন সম্পর্কিত বিভিন্ন ইস্যুতে যথাযথভাবে অবহিত করা দরকার। বর্তমানে বিশ্বব্যাপী বহুল আলোচিত এই আন্দোলনে সম্পৃক্ত হওয়ার বিকল্প নেই। এই পৃথিবীকে বসবাসের যোগ্য রাখতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।
তিনি গতকাল শুক্রবার বিকেলে দি ডেইলী স্টার-এইচএসবিসি জুনিয়র ক্লাইমেট চ্যাম্পিয়ন কম্পিটিশন শীর্ষক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা দিচ্ছিলেন। সিলেট বিভাগের বিভিন্ন স্কুলের প্রায় সাড়ে ৪শ’ শিক্ষার্থী পোস্টার/পেইন্টিং ডিজাইন, কুইজ ও উপস্থিত বক্তৃতা এ তিনটি ইভেন্টে অংশ নেয়। জলবায়ূ পরিবর্তন ও পরিবেশ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষে বিভাগীয় পর্যায়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। আঞ্চলিক পর্যায়ে বিজয়ী ৩০ জন শিক্ষার্থী আগামী মাসে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড এনভায়রণমেন্টাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জহির বিন আলম এর নেতৃত্বে একটি প্যানেল বিচারিক দায়িত্ব পালন করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্কলার্সহোম এর প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল জুবায়ের সিদ্দিকী (অব.), এইচএসবিসি ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তা আব্দুল্লাহ আল জুবায়ের, ইস্ট কোস্ট গ্র“পের ম্যানেজিং ডিরেক্টর তানজিল চৌধুরী, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ড. আজিজুল হক। অনুষ্ঠান পরিচালনা করেন ডেইলী স্টারের জিএম ( ইভেন্টস এন্ড প্রডাকশন) সেলিম শামসুদ্দোহা চৌধুরী। বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button