বাসা থেকে বের হতে পারেননি খালেদা জিয়া

Kaledaগণতন্ত্রের অভিযাত্রা কর্মসূচিতে শামিল হতে বের হওয়ার চেষ্টা করলেও বের হতে পারেননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার দুপুর সোয়া ১টার দিকে খালেদা জিয়া তার গাড়িতে উঠে বসলেও বাসার প্রধান ফটক পুলিশ ঘিরে রাখায় তিনি বের হতে পারেননি। এর আগে দুপুর ১২টার দিকে তিনি একবার গাড়িতে উঠে বসলেও বের হতে না পেরে গাড়ি থেকে নেমে যান। বিকেল চারটার দিকে খালেদা জিয়ার বাড়ির প্রধান ফটকটি বন্ধ করে দেওয়া হয়। এরপর তিনি বাড়ির লনে জাতীয় পতাকা হাতে বসে ছিলেন। এর কিছুক্ষণ পরে খালেদা জিয়া বাসার ভেতরে ঢুকেন।
এর আগে বিকেল ৪টার দিকে গুলশানের বাসভবন থেকে বের হওয়ার সময় পুলিশের বাধার মুখে পড়ে কিছুক্ষণ মূল ফটকের বাইরে অবস্থান নেন তিনি।
নিজের বাড়ির ফটকে প্রায় এক ঘণ্টা অপেক্ষার পরও বের হতে না পেরে ক্ষুব্ধ কণ্ঠে কর্মসূচি অব্যাহত রাখার কথা জানিয়ে বাসায় ফিরে গেছেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।
এর আগে তিনি বাড়ির ফটকে কয়েকজন গণমাধ্যমকর্মীর সামনে দাঁড়িয়ে পুলিশের উদ্দেশে বলেন, প্রতিদিনি আপনারা এসে বসে থাকবেন গেইটের সামনে। আমিও আসব। চলুক, কতো দিন চলে।”
এদিকে গুলশানের বাসভবনের সামনে পুলিশের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। বর্তমানে আট প্লাটুন পুলিশ বাড়িটি ঘিরে রেখেছে। আরও দুই প্লাটুন পুলিশ মোতায়েনের অপেক্ষায় রয়েছে বলে জানা গেছে। সকাল সাড়ে ১০টার দিকে বাড়ির সামনে একটি জলকামানও নেয়া হয়। এ ছাড়া বাড়ির সামনের রাস্তায় বালুভর্তি তিনটি ট্রাক ও পেছনের রাস্তায় দুটি ট্রাক আড়াআড়িভাবে রেখে সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। বাড়ির সামনে সাংবাদিকদের যেতে দেয়া হচ্ছে না।
এর আগে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছিল, রোববার সকাল ১০ টা থেকে ১১টার মধ্যে ‘মার্চ ফর ডেমোক্রেসি’র কর্মসূচি শুরুর পর যথাসময়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কর্মসূচিতে যোগ দেবেন। তবে বেলা ১২টা ৫০ মিনিট পর্যন্ত এর কোনো লক্ষণ দেখা যায়নি।
নির্দলীয় সরকার ও ঘোষিত তফসিল বাতিলের দাবিতে কয়েক দফা টানা অবরোধ শেষে সংবাদ সম্মেলন করে ‘মার্চ ফর ডেমোক্রেসি’র কর্মসূচির ঘোষণা দেন খালেদা জিয়া।
অভিযাত্রার কর্মসূচি নিয়ে নানা অনিশ্চয়তার মধ্যে শনিবার রাতে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ বলেন, “রোববার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে সামনে যেকোনো মূল্যে কর্মসূচি হবে। সকাল ১০টা থেকে ১১টার মধ্যে তা শুরু হবে এবং যথাসময়ে বিএনপি চেয়ারপারসন তাতে যোগ দেবেন।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button