টাওয়ার হ্যামলেটসের ২৪০ শিক্ষার্থীকে দেওয়া হলো বিশেষ সম্মাণনা

Towerশিক্ষা ক্ষেত্রে বিশেষ সাফল্য অর্জনকারী শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে সম্বর্ধনা দিলো টাওয়ার হ্যামলেটস কাউন্সিল। কাউন্সিলের বর্ণাঢ্য বার্ষিক দ্যা মেয়রস এডুকেশন এচিভমেন্ট অনুষ্ঠান গত ২৫ নভেম্বর মঙ্গলবার রাতে পূর্ব লন্ডনের ট্রক্সি হলে অনুষ্ঠিত হয়। এতে শিক্ষা ক্ষেত্রে বিশেষ সাফল্য, কমিউনিটিতে বিশেষ অবদান রাখা অথবা সিক্সথ ফর্মে বিশেষ অর্জন এর জন্য ১৬ থেকে ১৮ বছর বয়সী ২৪০ জনকে এওয়ার্ড ও পুরস্কার প্রদান করা হয়।
অনুষ্ঠানে বক্তৃতাকালে মেয়র লুৎফুর রহমান বলেন, বারার শিক্ষার্থীরা তাদের বিরুদ্ধে প্রায়শই নানা মতভেদ আরোপ সত্বেও লেখাপড়া তারা চম্কার সাফল্য অর্জন করে চলেছে। এই সকল তরুণদের অসাধারণ অর্জনকে উদযাপন করার এবং তারা যেন তাদের সম্ভাবনার চূড়ান্ত পর্যায়ে উন্নীত হতে পারে, সেজন্য কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করার অনুষ্ঠান হচ্চেছ এটি।
Lutfur Rahmanটাওয়ার হ্যামলেটসের জন্য শিক্ষা ক্ষেত্রে আরো একটি সাফল্যময় বর্ষ হচ্ছে এই ২০১৪ সাল। জিসিএই রেজাব্বোর ক্ষেত্রে আবারও জাতীয় গড়কে ছাপিয়ে গেছে। ইউনিভার্সিটিতে যাওয়া শিক্ষার্থীদের গড় হারের দিক দিয়ে টাওয়ার হ্যামলেটস সারা দেশের মধ্যে শীর্ষ দশটি বারার একটি এবং এর স্কুল মিল সার্ভিস ‘বেস্ট ইন বৃটেন’ হিসেবে স্বীকৃতি লাভ করেছে। বারার স্কুলগুলোর ক্ষেত্রে চলতি বছরটি অনেক সাফল্যমন্ডিত। নব নির্মিত সর্বাধুনিক সুযোগ সুবিধা সম্ভলিত বো স্কুল, আধুনিকায়নকৃত সেন্ট্রাল ফাউন্ডেশন গার্লস’ স্কুল উদ্বোধন হয়েছে এ বছর। এর ফলে কাউন্সিল ব্যবস্থাপনাধীন ১৮টি সেকেন্ডারি স্কুলের সবগুলোই সংস্কার অথবা নির্মান করা হয়েছে।
কাউন্সিলের শিক্ষা বিষয়ক কেবিনেট মেম্ভার, কাউন্সিলর গোলাম রবধ্বানী বলেন, শিক্ষা বর্ষের অসংখ্য সাফল্য ও অর্জনকে উদযাপনে বর্ণাঢ্য আয়োজন হচ্চেছ দ্যা মেয়রস এডুকেশন এওয়ার্ড এচিভমেন্ট অনুষ্ঠান।
তিনি বলেন, টাওয়ার হ্যামলেটসের তরুণ সম্প্রদায় কঠোর পরিশ্রম করে যাচ্চেছন এবং শিক্ষা ক্ষেত্রে বারার যে অনন্য সুনাম তার জন্য তারাই ধন্যবাদ পাওয়ার দাবিদার।
ট্রক্সির এই অনুষ্ঠানে ৭ শতাধিক শিক্ষার্থী, তাদের অভিভাবক, শিক্ষক ও গভর্নররা উপস্থিত ছিলেন।
বো এলাকার এক সময়ের বাসিন্দা ব্রিটিশ ওমেন্স ৪০০ মিটার হার্ডলার পেরি শাকেস-ড্রেটন অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন।
তিনি দারিদ্র্যতাকে সাফল্য অর্জনের পথে প্রতিবন্ধক হতে না দিতে কঠোর পরিশ্রম করার জন্য তরুণদের প্রতি আহধ্বান জানান।
তিনি বলেন, আমাদের তরুণ সম্প্রদায়ের সাফল্য উদযাপনে আবার এখানে আসতে পেরে আমি খুবই আনন্দিত। আমি তাদের সকলের সেরা ভবিষ্যত কামনা করছি।
ইয়াং স্পিকার হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন তানভির রাফি, যিনি গত বছর সেন্ট পলস ওয়ে ট্রাস্ট স্কুল থেকে পাশ করে বর্তমানে অক্সফোর্ড ইউনিভার্সিটিতে মেডিসিন নিয়ে অধ্যয়ন করছেন।
তিনি তরুণ দর্শকদের উদ্দেশ্যে বলেন, টাওয়ার হ্যামলেটসে কিশোর তরুণ বয়সীদের সাফল্য অর্জনের ক্ষেত্রে প্রয়োজনীয় সহযোগিতা দেয়া হচ্চেছ।
এই ইভেন্টটি স্পন্সর করেছে সেন্ট জর্জ, ভেওলিয়া, রিনে ও এজিলিসেস।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button