৫ দিনের স্ট্রাইকে যাচ্ছে লন্ডন আন্ডারগ্রাউন্ড

Undergroundসৈয়দ শাহ সেলিম আহমেদ: জনবহুল লন্ডনের আন্ডারগ্রাউন্ড ৫ দিনের স্ট্রাইকের ঘোষণা দিয়েছে। টিউব ম্যানেজম্যান্টের সাথে মেম্বার অব দ্য মেরিটাইম এন্ড ট্রান্সপোর্ট-আরএমটি র আলোচনা ফলপ্রসূ না হওয়াতে তারা এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে এর সেক্রেটারি মাইক কাশ জানিয়েছেন।
৫দিনের স্ট্রাইকের প্রথম পর্যায়ের স্ট্রাইক হতে পারে ২৮ এপ্রিল সোমবার। সকাল ৯টা থেকে টিউব স্টাফরা দুদিনের কর্মবিরতি পালন করবেন বলে জানা গেছে।
দ্বিতীয় পর্যায়ের স্ট্রাইক আগামী ৫ মে সোমবার। সকাল ৯টা থেকে তিনদিনের লাগাতর কর্মবিরতি পালনের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।
যদি সেটা ধর্মঘটে রূপান্তর হয়, তাহলে এই পাঁচ দিন টিউব একেবারে অচল হয়ে যাবে এবং সেটা ধর্মঘটের দিকে যে যাচ্ছে, সেই আলোচনা নিজেদের মধ্যে অব্যাহত থাকার কথা জানাগেছে।
লন্ডন আন্ডার গ্রাউন্ডে ক্রমবর্ধমান টিকেট অফিস বন্ধ করে দেয়ার ফলে অনেকের চাকুরী চলে যাচ্ছে, আরএমটি তাতে বলছে চাকুরীর নিশ্চয়তা সহ সার্বিক নিরাপত্তা ও যথাযথ সার্ভিস অব্যাহত রাখার লক্ষে তাদের এই কর্মসূচী।
আরএমটি এক ষ্ট্যাটম্যান্টে জানিয়েছে ম্যানেজম্যান্ট কাট নীতির ফলে তাদের চাকুরীর উপর বড় ধরনের আঘাতের ফলে পর্যায়ক্রমে আলোচনা ফলপ্রসূ হয়নি।
সেক্রেটারি মাইক কাশ দাবী করেন, টিউব স্টাফদের চাকুরী সহ টিকেট অফিস চালু রাখা এবং ম্যানেজম্যান্টের কাট নীতির ফলে আমাদের উপর তাদের সামান্যতম সুযোগ অব্যাহত রাখার পরিবর্তে নেগোসিয়েশনের দরজা বন্ধ হয়ে যাওয়ার ফলে স্টাফদের পক্ষে তাদের চাকুরী, সেইফটি এবং সার্ভিস মান উন্নত করার লক্ষে এই স্ট্রাইক কর্মসূচীতে তারা যাচ্ছেন।
রেল ইউনিয়নের অপর এক সংগঠন টিএসএস, ট্রান্সপোর্ট ফর লন্ডনের কর্মচারী, ম্যানেজার সহ সকলেই ভোটে তাদের পক্ষ থেকে এই স্ট্রাইকে যাওয়ার পক্ষে রায় দিয়েছেন বলে টিএসএস সূত্রে জানা গেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button