তিনদিনের সফরে ওআইসি মহাসচিব ঢাকায়

OICইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ইয়াদ আমিন মাদানি তিনদিনের সফরে আজ শনিবার ঢাকা পৌছেছেন। তিনি ছয় সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। ওআইসির মহাসচিব হিসাবে ঢাকায় এটি তার দ্বিতীয় সফর।
সফরকালে মাদানি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সাথে বৈঠক করবেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তিনি সৌজন্য সাক্ষাত করবেন। রোববার রাতে মাদানির সম্মানে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী একটি নৈশভোজের আয়োজন করেছেন। মাদানি মহাখালীর আইসিডিডিআরবি পরিদর্শন করবেন।
চারদেশ সফরের অংশ হিসেবে মাদানি ঢাকা গেছেন। প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সাথে আলাপকালে তিনি ওআইসির মহাসচিব হিসেবে হাতে নেয়া কর্মসূচি, উদ্যোগ ও সহযোগিতার এজেন্ডা সম্পর্কে জানাবেন। এছাড়া ইসলামি উম্মার বিদ্যমান পরিস্থিতি ও বিভিন্ন ইস্যু সম্পর্কে মতবিনিময় করবেন।
মাদানি গত বছর মার্চে ঢাকা এসেছিলেন। এসময় ৫ জানুয়ারি নির্বাচনকে স্বাগত জানিয়ে তিনি বলেছিলেন, ওআইসি কোনো সদস্য রাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতিতে জড়িত হয়না। বাংলাদেশে যারাই ক্ষমতায় থাকুক না কেন, ওআইসি বাংলাদেশ সরকারের কর্মকর্তাদের সাথে কাজ করে যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button