শুরুতেই রক্ত ঝরিয়ে ভোটের প্রচার

একাদশ সংসদ নিবার্চনের প্রাথীের্দর প্রতীক বরাদ্দের পরপরই আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘাত বেঁধেছে সিরাজগঞ্জ, নেত্রকোনা, চট্টগ্রামের ফটিকছড়ি, নোয়াখালীর কবিরহাট, রাজশাহী ও ফরিদপুরের ভাঙ্গায়। ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা চালিয়ে ৫টি গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে। এদিকে, নোয়াখালীতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে যুবলীগ নেতা নিহত হয়েছেন। ফরিদপুরেও প্রতিপক্ষের হামলায় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ইউসুফ আল মামুনের মৃত্যু হয়েছে। এছাড়া বগুড়া, মানিকগঞ্জ, ময়মনসিংহসহ দেশের বিভিন্নস্থানে বিক্ষিপ্ত সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলার অভিযোগ পাওয়া গেছে।
ঠাকুরগাঁও
মঙ্গলবার সকালে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে গাড়িবহর নিয়ে ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে রওয়ানা হন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্থানীয় বিএনপি নেতারা জানান, ঠাকুরগাঁও সদর উপজেলার তানারহাট বাজার এলাকায় পৌঁছালে গাড়িবহরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় ৫টি গাড়ি ভাংচুর করা হয়। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষীবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিএনপি মহাসচিবকে নিরাপদে ঠাকুরগাঁওয়ে শহরে নিয়ে যান।
নোয়াখালী
নোয়াখালীর সদর উপজেলার দক্ষিণ সুলুকিয়া গ্রামে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষ হয়। এতে ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক হানিফ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৪ জন। তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ফরিদপুর
এদিকে, মঙ্গলবার সন্ধ্যায় ফরিদপুর সদরের গোলডাঙ্গী বাজারে দুর্বৃত্তদের হামলায় ইউসুফ আল মামুন নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো একজন। নিহত মামুন নর্থচ্যানেল ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক। আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, নির্বাচন নিয়ে কথা কাটাকাটির জেরে স্থানীয় বিএনপি নেতারা মামুনকে হত্যা করেছে।
পটুয়াখালী
পটুয়াখালীর রাংগাবালীতে মঙ্গলবার একই স্থানে সভার আয়োজন করে আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীরা। এর এক পর্যায়ে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।-সময় টিভি নিউজ

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button