টাওয়ার হেমলেটস কাউন্সিল নির্বাচনে প্রার্থী হচ্ছেন সাংবাদিক-সংগঠক আবু তাহের চৌধুরী

abu-taherবিশিষ্ট সাংবাদিক ও কমিউনিটি সংগঠক এবং নব গঠিত রাজনৈতিক দল ‘এস্পায়ার’-এর চেয়ারম্যান কে এম আবু তাহের চৌধুরী আসন্ন টাওয়ার হেমলেটস কাউন্সিল নির্বাচনে প্রার্থী হচ্ছেন। তিনি পূর্ব লন্ডনের বাঙলী পাড়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ টাওয়ার হ্যামলেটসের স্পিটালফিল্ড ও বাংলাটাউন ওয়ার্ড থেকে কাউন্সিলার পদে প্রতিদ্বন্ধিতা করবেন বলে তার দলের পক্ষ থেকে প্রচারণা চালানো হচ্ছে।
গত ৩৫ বছর ধরে টাওয়ার হ্যামলেটসে বসবাসকারী সাংবাদিক আবু তাহের চৌধুরী বাংলাদেশী কমিউনিটিতে একজন নিরলস সমাজসেবী হিসেবে ব্যাপক পরিচিত ব্যক্তি। বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন দাবি আদায়ের অগ্রভাগে থাকা তাহের চৌধুরী স্পিটাল্পিল্ড ও বাংলাটাউন ওয়ার্ডের নাম রক্ষার আন্দোলনে জনমত গড়তে ক্যাম্পাইনার হিসেবে প্রশংসনীয় কাজ করেছেন। ওসমানী প্রাইমারী স্কুলের নাম পরিবর্তনের বিরুদ্ধে আন্দোলনের অন্যতম সফল কমিউনিটি ব্যক্তিত্ব সাংবাদিক আবু তাহের চৌধুরী স্টেপ্নিগ্রীন ম্যাথস এন্ড কম্পিউটিং কলেজ ও মেফ্লাওয়ার প্রাইমারি স্কুলে ১২ বছর পেরেন্ট গভর্নর ছিলেন। তিনি স্পিটালফিল্ড ও বাংলাটাউন ওয়ার্ডে মেয়রস চ্যাম্পিয়ান কো-অরডিনেটর ছিলেন। টাওয়ার হ্যামলেটস ফেয়ারনেস কমিশনের তিনি সদস্যও ছিলেন।
তিনি বাংলাদেশ জার্নালিস্ট এ্যাসোসিয়েশন ইউকে, চ্যারিটি পীস ওয়ার্ল্ড, ক্যানেক্টিং কমিউনিটিস ও ক্যান্সার পেসেন্ট পুওর ফান্ডের প্রেসিডেন্ট। গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের তিনি পেট্রন ও দুই টার্মের চেয়ার ও সেক্রেটারি ছিলেন।
তাছাড়া তিনি এমেনেস্টি ইন্টারন্যাশনাল, মরফিল্ড আই হসপিটাল, বার্ড এন্ড এনএইচ ট্রাস্টসহ বিভিন্ন চ্যারিটি সংস্থার সাথে সম্পৃক্ত।  তিনি সাপ্তাহিক লন্ডন বাংলার সম্পাদক। সাপ্তাহিক বাংলা পোস্ট ও ইউরো বাংলার তিনি প্রধান সম্পাদক ছিলেন। তিনি অনলাইন পত্রিকা লন্ডনবিডিনিউজ২৪ ডটকমের উপদেষ্টা সম্পাদক ও সাপ্তহিক সংলাপের প্রধান উপদেষ্টা। তিনি বিভিন্ন টিভি চ্যানেলের উপস্থাপক। আগামী মে মাসে অনুষ্ঠিতব্য কাউন্সিল নির্বাচনে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button