জন লিউয়িসের ক্ষতি ৫১৭ মিলিয়ন পাউন্ড, বন্ধ হচ্ছে আরো ৮ টি স্টোর

করোনাভাইরাস সংকটের দরুন ব্রিটেনের রিটেইল জায়ান্ট জন লিউয়িস তাদের আরো কিছু স্টোর বন্ধ করে দেয়ার আশংকা ব্যক্ত করেছে। ডিপার্টমেন্ট স্টোর জন লিউয়িস গত ১১ মার্চ জানিয়েছে, গত ১২ মাস যাবৎ বিভিন্ন লকডাউন ও বিধি নিষেধের জন্য তাদের ট্যাক্সপূর্ব ক্ষতির পরিমান দাঁড়িয়েছে গত জানুয়ারী পর্যন্ত বার্ষিক ৫১৫ মিলিয়ন পাউন্ড।

জন লিউয়িস আরো বলেছে, জাতীয় লকডাউন শেষে তাদের সকল দোকান খুলবে এমন প্রত্যাশা তারা করে না। প্রতিষ্ঠানটির চেয়ারপারসন শ্যারন হোয়াইট বলেন, এই বাস্তবতা এড়িয়ে যাওয়ার কোন উপায় নেই যে, অনেক এলাকায় জন লিউয়িসের একটি স্টোর লাভজনকভাবে টিকে থাকতে পারবে না। দুঃখজনকভাবে লকডাউন শেষে আমরা আমাদের সবগুলো স্টোর খুলতে পারবো বলে প্রত্যাশা করি না, যা আমাদের সাপ্লাই চেইনের জন্য ইংগিতবাহী। তিনি আরো বলেন, বর্তমানে আমরা ল্যান্ডলর্ডদের সাথে আলোচনা করছি এবং মার্চের শেষে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। আমরা ক্ষয়ক্ষতি হ্রাস করতে সম্ভব সবকিছু করবো এবং স্থানীয় এলাকাগুলোতে সহায়তার জন্য কমিউনিটি ফান্ড প্রদান করবো।
গ্রুপটি, যা সুপার মার্কেট চেইন ওয়েইটরোজে’রও মালিক, বলেনি কতগুলো দোকান হুমকির সম্মুখীন। ডিপার্টমেন্ট স্টোরের এক প্রতিবেদনে জানা গেছে, আরো ৮ টি স্টোর বন্ধ হওয়ার পথে। ১৫৬ বছরের পুরোনো এই ডিপার্টমেন্ট স্টোর ১৯৫৩ সালের পর এই প্রথম স্টাফদের বোনাস প্রদান করেনি। জন লিউয়িস গত বছর ১৩০০ চাকুরী ছাঁটাই করে এবং আরো ১৫০০ হেড অফিসের চাকুরী কর্তন নিশ্চিত করে গত নভেম্বরে। শীর্ষ কর্মকর্তারা বলেন, ২০২০ সালে টেকসই লাভজনক অবস্থানে ফিরে যাওয়ার লক্ষ্যে একটি পঞ্চবার্ষিক রূপান্তর পরিকল্পনার অংশ এটি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button