ব্রিটেনে প্রতিবন্ধী ও বয়স্কদের বিক্ষোভ

Ukব্রিটেনের বয়স্ক ও অক্ষম ব্যক্তিদের বিনামূল্যে ট্রেন চলাচলের সুবিধা ফিরিয়ে দিতে গত সোমবার শেফিল্ড রেলওয়ে স্টেশনে এক প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। শত শত বয়স্ক ও অক্ষম লোক এতে অংশ নেন। এসব মানুষ ভ্রমণের উপর দেয়া বিশেষ ছাড় তুলে নেয়ার পর তারা এর  বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রাস্তায় নেমেছিলেন।
এদিকে, ব্রিটিশ পুলিশ প্রতিবিাদকারীদের  ওপর বর্বরোচিত হামলা চালিয়েছে।
খবরে বলা হয়েছে, শেফিল্ড রেলওয়ে স্টেশনে প্রতিবাদ  মিছিল থেকে পুলিশ দুজনকে গ্রেফতার করলে বিক্ষোভটি সহিংসতায় রুপ নেয়। পুলিশ  বিক্ষোভ  মিছিল থেকে ৬৪ বছর বয়সি জর্জ আর্থার ও ৬২ বছর বয়সি টনি নাটাল নামে দু’জনকে গ্রেফতার করে। তাছাড়া একজন অন্ধ নারী পুলিশের লাঠিচার্জে আহত হলে তাকে হাসপাতালে নিতে হয়।
নাটালকে পাঁচ পুলিশ মিলে  হাতকড়া পরিয়ে টেনে হিঁচড়ে থানায় নিয়ে যায়। নাটাল এ সম্পর্কে সাংবাদিকদের জানান, একজন অক্ষম বৃদ্ধের প্রতি  পুলিশের এই হিংস্র আচরণ কোনভাবেই গ্রহণযোগ্য নয়। এটি নিশ্চিতভাবেই কাপুরুষোচিত আক্রমণ।
উল্লেখ্য, গত মার্চ মাসে ব্যয় সংকোচন নীতির আওতায় বাজেটের ঘাটতি পূরণ করতে গিয়ে  ব্রিটিশ সরকার  প্রতিবন্ধী ও বয়স্কদের জন্য বিনামূল্যে বিশেষ ট্রেন সার্ভিস বাতিল করে। প্রতিবাদকারীরা ঘোষণা করেন, তারা পুলিশের বর্বরোচিত হামলা সত্ত্বেও বিক্ষোভ চালিয়ে যাবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button