ইইউ আদলে সড়কে যাচ্ছে বাংলাদেশ

Obaydul Kaderইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) দেশগুলোর সড়ক যোগাযোগব্যবস্থার আদলে বাংলাদেশ, ভারত, ভুটান এবং নেপালের মধ্যে যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে আগামী ১৫ জুন আঞ্চলিক সড়ক যোগাযোগ চুক্তি স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ১৫ জুন ভুটানের রাজধানী থিম্পুতে এ চুক্তি স্বাক্ষরিত হবে। এর মাধ্যমে বাংলাদেশ, ভারত, ভুটান ও নেপালের মধ্যে আঞ্চলিক সড়ক যোগাযোগব্যবস্থা গড়ে উঠবে।
বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগরভবনের সেমিনারকক্ষে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদের ষষ্ঠ সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ তথ্য জানান।
ওবায়দুল কাদের বলেন, ‘এর ফলে আমাদের আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত হবে। এর মাধ্যমে ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) দেশগুলোর আদলে এই চারটি দেশের মধ্যে সড়ক যোগাযোগব্যবস্থা গড়ে উঠবে।’
সভায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী অভিযোগ করেন, ‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে বাস রাখার জায়গা বরাদ্দ দেয়া হয়নি।’ তার এমন অভিযোগের ভিত্তিতে মন্ত্রী সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এবং প্রধান প্রকৌশলীকে ধমক দেন। বুধবারের মধ্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে সংশ্লিষ্ট জায়গার বরাদ্দ দিতে ওই দুই কর্মকর্তাকে নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button