সিঙ্গাপুর যাচ্ছেন না খালেদা জিয়া

সিঙ্গাপুর যাচ্ছেন না ১৯ দলীয় জোট নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলীয় একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল খালেদা জিয়ার। বিরোধী নেতার পদ হারানোর পর দীর্ঘদিন ব্যবহৃত লাল পাসপোর্ট পরিবর্তন করে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) করান তিনি। এছাড়া বেশ কয়েকদিন ধরেই গণমাধ্যমে খালেদা জিয়ার সিঙ্গাপুরে যাওয়ার সংবাদটি চাউর হয়েছিল। গত ৩রা জুন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সপরিবারে লন্ডন থেকে এক সপ্তাহের সফরে মালয়েশিয়ায় যান। আগে থেকেই মালয়েশিয়ার অবস্থান করছেন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো।  সেখানে দীর্ঘ সাত বছর পর দুই ভাইয়ের পরিবারের পুনর্মিলন হয়। এসব ঘটনার পর খালেদা জিয়ার সিঙ্গাপুর সফরের খবরটি নিয়ে জল্পনা আরও বেড়ে যায়। ধারণা করা হয়েছিল, দীর্ঘদিন পর ছেলেদের সঙ্গে পুনর্মিলন হবে খালেদা জিয়ার। এদিকে ‘খালেদা জিয়া সিঙ্গাপুরে দেশকে নিয়ে ষড়যন্ত্র করবেন’ এমন মন্তব্য করতে শুরু করেছিলেন আওয়ামী লীগ নেতারা। তবে শেষ পর্যন্ত সিঙ্গাপুর যাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সহসা ছেলেদের সঙ্গে সাক্ষাৎও হচ্ছে না সাবেক এ প্রধানমন্ত্রীর।
এ ব্যাপারে বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল বলেন, রমজানের আগে ম্যাডামের (খালেদা জিয়া) সিঙ্গাপুর যাওয়ার কোন শিডিউলই হয়নি। তাহলে সিঙ্গাপুর যাওয়ার তো প্রশ্নই আসে না। গণমাধ্যমে প্রকাশিত সংবাদটি সত্য নয়। তবে তিনি শরীরিকভাবে কিছুটা অসুস্থ বোধ করছেন। মাঝে মাঝে পায়ে ব্যথা অনুভব করেন।
উল্লেখ্য, সর্বশেষ গত বছরের ১০ই অক্টোবর চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন খালেদা জিয়া। সেখানকার ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসা নেন তিনি। স্বাস্থ্য পরীক্ষা শেষে ওই বছরের ১৩ই অক্টোবর দেশে ফেরেন তিনি। এদিকে ২৫শে জুন বাংলাদেশে আসছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি বিএনপি চেয়ারপারসনের সঙ্গে বৈঠক করতে পারেন বলে কূটনৈতিক একটি সূত্র জানিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button