এম এ হান্নানের শোক সভায় বক্তারা : তাঁর স্বপ্ন বাস্তবায়নে সবাইকে এক সাথে কাজ করতে হবে

Bishwaবিশ্বনাথের শিক্ষা প্রসারে এম এ মান্নান ছিলেন একজন নিবেদিত প্রাণ এবং নির্লোভ প্রাণপুরুষ। যার চিন্তা, চেতনা, ধ্যান-জ্ঞান সবই ছিলো মানুষের কল্যাণে নিবেদিত। মান্নান স্যারের মত ব্যক্তির স্বপ্নকে বুকে ধারণ করে আগামী দিনের শিক্ষা ক্ষেত্রে বিশ্বনাথকে সিলেটের আলোকিত জনপদ হিসেবে বাঁচিয়ে রাখতে হবে।
ঐতিহ্যবাহী বিশ্বনাথ রামসুন্দর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক এবং বিশ্বনাথ এডুকেশন ট্রাস্ট ইউকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম এম এ মান্নান স্মরণে আয়োজিত শোক সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
বিবিআর ইনভেস্টমেন্ট ফোরাম ইউকের উদ্যোগে আয়োজিত শোক সভায় শিক্ষাবিদ সমাজসেবী, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ী, আইনজীবী সহ মরহুমের প্রাক্তন ছাত্রদের অনেকে অংশ গ্রহণ করেন। রামসুন্দর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক এম এ হাশিম বিএসসির সভাপতিত্বে বিবিআর ইনভেস্টমেন্ট ফোরাম ইউকের সভাপত্বি, বিশিষ্ট ব্যবসায়ী মনির আহমদের পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের চেয়ারম্যান নূরুল ইসলাম মাহবুব, জিএসসির সাবেক সেক্রেটারী মীর্জা আসহাব বেগ, বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান একে এম সেলিম, নিউহ্যাম ওয়েল ফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান লাকি মিয়া, সেক্রেটারী নজরুল ইসলাম নজু, বিশ্বনাথ এইডের চেয়ারম্যান মিসবাহ উদ্দিন, আনছার আলী, নাছির আহমদ, মুহিবুর রহমান হেলাল, আব্দুল কাদির মুরাদ খান, এমদাদুর রহমান, মিজানুর রহমান, মাসুক আহমদ প্রমুখ।
মুফতি আব্দুল ওয়াদুদ লতিফীর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া শোক সভায় বক্তারা মরহুম এম এ মান্নানের জীবন ও কর্মের বিভিন্ন দিক সম্পর্কে উল্লেখ করে বলেন, তিনি শিক্ষকতাকেই তাঁর জীবনের ব্রত হিসেবে গ্রহণ করে তিনি সমাজকে আগামী দিনের সুন্দর মানুষ উপহার দেয়ার স্বপ্ন দেখতেন। তাই বিশ্ববিদ্যালয়ে ডিগ্রী নিয়ে তিনি সরকারী বড় চাকুরী না করে শিক্ষকতার মহান পেশায় যোগদান করেন। বক্তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জানান। আলোচনা সভা শেষে মোনাজাত পরিচালনা করেন মুফতি ওয়াদুদ লতিফী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button