খালেদা কূটনৈতিক ও রাজনৈতিকভাবে ব্যর্থ হয়েছেন: আশরাফ

Ashrafবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কূটনৈতিক ও রাজনৈতিকভাবে ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।  তিনি বলেন, “খালেদা জিয়া যদি মনে করেন বিদেশিরা তাকে ক্ষমতায় বসাবেন। তা হলে এর চেয়ে দুঃখজনক আর কিছু নেই। একটা দেশের অন্যতম প্রধান নেত্রীর কাছ থেকে এটা আশা করা যায় না।”
মঙ্গলবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সৈয়দ আশরাফুল ইসলাম। গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী দেয়া খালেদা জিয়ার ভাষণের জবাবে এ সম্মেলনের আয়োজন করা হয়।  সংবাদ সম্মেলনে আশরাফ অভিযোগ করেন, “খালেদা জিয়া বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের কাছে গিয়ে আত্মসমর্পণ করেছেন। উনি কেন দেশের মানসম্মান এভাবে বিলিয়ে দিলেন?”
তিনি বলেন, “বিএনপি জন্ম থেকে মিথ্যার উপর নির্ভরশীল। বেগম খালেদা জিয়া অনর্গল মিথ্যা কথা বলেন। তই মিথ্যা বলে সত্যকে আড়াল করতে চান না কেন, তা আর সম্ভব হবে না।
মন্ত্রী বলেন, আন্দোলনের নামে খালেদা জিয়া যা করেছেন—তা দেশবাসী দেখেছে। তার ক্ষোভের আগুন থেকে মশা, মাছি, মুরগি, গরু, আলু, পটল কোনো কিছু রেহাই পায়নি। এ সময় তিনি প্রশ্ন রেখে বলেন, মশা-মাছি-গরু কি ভোটার? তাদের কি দোষ ছিল?
আশরাফ দাবি করেন, তিনি (খালেদা) এই দেশে জঙ্গীবাদের বীজ বোপন করেছেন। দেশে জঙ্গীবাদকে আরো উস্কে দিচ্ছেন। এই সরকারকে অবৈধ বলে ঘোষণা করছেন, আবার এই সরকারের সাথে আলোচনায় বসতে চান তিনি।
তিনি বলেন, বিএনপির লেজ কে, আর মাথা কে—তা এখন কেউ জানে না। এক দলে তাঁদের দুই মত। দুই হাইকমান্ড। এখন তাঁদের দুই মাথাওয়ালা রাজনীতি।
আওয়ামী লীগের নেতা আশরাফ বলেন, বিএনপিতে বাম যা চায়, ডান তাতে রাজি না; আবার ডান যা চায়, বাম তাতে রাজি না। তাদের দলের কেন্দ্রবিন্দু কোথায় বাংলাদেশের মানুষ তা জানতে চায়।
সাতক্ষীরায় যৌথ বাহিনীর অভিযান নিয়ে সন্দেহ পোষণ করায় খালেদা জিয়ার সমালোচনা করেন সৈয়দ আশরাফ। সংবাদ সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button