কেইর স্টার্মারের বিরুদ্ধে ডুরহাম পুলিশের তদন্ত

যুক্তরাজ্যের ডুরহাম পুলিশ লেবার নেতা কেইর স্টার্মারের বিরুদ্ধে একটি তদন্ত সম্পন্ন করেছে। গত বছরের ৩০ এপ্রিল লকডাউনকালে লেবার নেতা লকডাউন বিধিনিষেধ লংঘন করেন বলে অভিযোগ উঠলে পুলিশ এ ব্যাপারে তদন্ত করে। ঐ সময় তিনি লকডাউন বিধি ভঙ্গ করে ডুরহাম সিটির এমপি মেরি ফয়-এর পার্লামেন্টারি এলাকার অফিসে বসে এক বোতল বিয়ার পান করেন বলে অভিযোগ করা হয়। এর ভিডিও প্রকাশ পেলে তিনি ব্যাপক সমালোচনার মুখে পড়েন।
পুলিশ প্রাথমিকভাবে এই সিদ্ধান্তে পৌঁছে যে, ৩০ এপ্রিল কোন অপরাধ সংঘটিত হয়নি। তবে তারা বলেছে, তখন পর্যন্ত তারা তাৎপর্যপূর্ণ নতুন তথ্য গ্রহণ করে। তারা আরো বলেছে যে, বৃহস্পতিবারের স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত তারা তদন্তের পর ঘটনাটির প্রকাশ বিলম্বিত করেছে। লেবার পার্টি জোর দিয়ে বলেছে যে, স্যার কেইর স্টার্মারের সাক্ষাতের সময় কোন বিধি লঙ্ঘিত হয়নি।
ডুরহাম কনস্টেবুলারির জনৈক মুখপাত্র বলেন, লকডাউনের বিধি লংঘিত হয়েছিলো কি-না এ ব্যাপারে চলতি বছরের প্রথম দিকে একটি মূল্যায়ন পরিচালনা করা হয়।
তিনি বলেন, ওই সময় এই সিদ্ধান্তে পৌঁছানো হয় যে কোনো অপরাধ প্রতিষ্ঠিত হয়নি এবং তাই পরবর্তী কোন পদক্ষেপ গ্রহণ করা হবে না। সাম্প্রতিক সময়ে নতুন তথ্য লাভের পর ডুরহাম কন্সটেবলারি বলে যে, ঐসময়ের ও বর্তমান অবস্থা পর্যালোচনা করা হয়েছে। নির্বাচনপূর্ব সময়ে উপসংহারের পর আমরা এটা নিশ্চিত করতে পারি যে এই সমাবেশে বা সাক্ষাতে কোভিড-১৯বিধিমালা লঙ্ঘনের বিষয়ে একটি তদন্ত এখন অনুষ্ঠিত হচ্ছে।
গত বুধবার স্যার কেইর স্টারমার বলেন, পুলিশ তার সাথে কোন যোগাযোগ করেনি এবং তার আচরণ সম্পর্কে কাঁদা ছুড়াছুড়িতে ভোটাররা বিরক্ত হচ্ছেন।
ডুরহাম পুলিশের তদন্তের সংবাদ এর জবাবে লেবার পার্টির জনৈক মুখপাত্র বলেন, আমরা যেকোনো প্রশ্নের জবাব দিতে আনন্দিত এবং আমরা স্পষ্ট যে, কোন বিধি লঙ্ঘিত হয়নি।
তবে লেবার নেতা কেইর স্টার্মার কার্লআইলে লেবার পার্টির নির্বাচনী প্রচারণাকারীদের সাথে দেখা-সাক্ষাৎ করেছিলেন কি-না, এ বিষয়ে কোনো জবাব দিতে অস্বীকৃতি জানান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button